তিনদিনেও উদ্ধার হয়নি

উদ্ধার হয়নি টেকনাফের ৪ কৃষক, ২৫ লাখ টাকা মুক্তিপণ দাবি

fec-image

কক্সবাজারের টেকনাফে পাহাড়ি ভূট্টা ক্ষেত পাহারা দিতে গিয়ে অপহরণের শিকার চার কৃষক তিনদিনও উদ্ধার হয়নি। এ ঘটনায় অপহরণকারী সশস্ত্র ডাকাতদল ভুক্তভোগীর পরিবারের কাছে মোবাইলফোনে জনপ্রতি ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। বিষয়টি জানিয়েছেন ভুক্তভোগী পরিবার।

জানা যায়, গত শনিবার ৭ জানুয়ারি রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের লেচুয়াপ্রাং পাহাড়ের ভেতর প্রতিদিনের মতো চার কৃষক কৃষিকাজ করতে যায়। তারা সেখানে ভুট্টা, ধান ও শীতকালীন সবজিসহ বিভিন্ন ধরনের চাষাবাদের কাজ করেন। পাহাড়ি হাতি তাড়াতে রাত জেগে পাহারা দিতে ক্ষেত এলাকায় ওই চার কৃষক রাতে থাকেন। এ সময় সশস্ত্র ডাকাতদল অস্ত্রের মুখে চার কৃষককে খেত থেকে অপহরণ করেন।

অপহৃতরা হলেন, হ্নীলা ইউনিয়নের ৬ নম্বর বড় লেচুয়াপ্রাং এলাকার মৃত আবুল হোসেনের ছেলে আব্দুস সালাম (৪৮), একই এলাকার সৈয়দ হোসেন প্রকাশ গুরা মিয়ার ছেলে আব্দুর রহমান (৪৫), রাজা মিয়ার ছেলে মুহিব উল্লাহ (১৫) ও ফজল করিমের ছেলে আব্দুল হাকিম (৪২)।

অপহৃত আব্দুস সালামের ছোট ভাই ফরিদ আলম (৩৫) জানান, গত শনিবার রাত ১০টার দিকে তার ভাই আব্দুস সালামসহ আরও তিন কৃষককে পাহাড়ের ভেতরে ভূট্টা ক্ষেত থেকে সশস্ত্র ডাকাতদল অপহরণ করে। এ ঘটনায় তিনদিন হলেও অপহরণকারী ডাকাতদলের হাত থেকে তারা এখনো মুক্তি পায়নি। ডাকাতদল অপহরণের একদিন পর থেকে মোবাইলফোনে কল করে জনপ্রতি ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করছে। ডাকাতদের দাবিকৃত মুক্তিপণের টাকা না দিলে তাদের হত্যা করা হবে বলে হুমকি দেওয়া হয়েছে।

অপহৃত ভুক্তভোগী আব্দুর রহমানের স্ত্রী হামিদা বেগম জানান, ভূট্টা ক্ষেত পাহারা দিতে গিয়ে তার স্বামী অপহরণের শিকার হয়েছেন। এখন পর্যন্ত তার স্বামী আব্দুর রহমান বাড়িতে ফিরে আসেনি। পাঁচ সন্তান নিয়ে আতঙ্ক ও দুশ্চিন্তার মধ্যেই দিন পার করতে তারা।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী জানান, তার নির্বাচনী এলাকায় পাহাড়ের কাছাকাছি বসবাসরত লোকজন নিরাপদ নয়। কারণ ডাকাতরা সুযোগ পেলে প্রায় সময়ই ওই এলাকার লোকদের অপহরণ করে। অপহরণের পর হত্যার ভয় দেখিয়ে ভুক্তভোগীদের পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করেন।

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হালিম জানান, ভূট্টা ক্ষেত থেকে অপহৃত চার কৃষককে উদ্ধারে তাদের একাধিক পুলিশের টিম পাহাড়ি এলাকাসহ সম্ভাব্য বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে যাচ্ছে। শিগগিরই অপহৃত চার কৃষককে উদ্ধার করা সম্ভব হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহরণ, কৃষক, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন