কক্সবাজারে বিজিবির অভিযানে ৫০ হাজার বার্মিজ ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ পালংখালী বিওপি কর্তৃক ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়েছে। যার বাজার মূল্য আনুমানিক ১ কোটি ৫০ লাখ টাকা।

কক্সবাজার ব্যাটালিয়ন ৩৪ বিজিবির অধিনায়ক কর্নেল মাে. মেহেদি হােসাইন কবির জানান, শনিবার (২৫ জুন) কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর অধীনস্থ পালংখালী বিওপি’র সদস্যগণ গােপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার-৩২ হতে আনুমানিক ১.৫ কি. মি. পশ্চিম দিকে কক্সবাজার জেলার উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপির কাস্টম মােড় নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে।

পরবর্তীতে আনুমানিক রাত ১১টার সময় কতিপয় ইয়াবা পাচারকারীরা সীমান্ত হতে পায়ে হেটে বাংলাদেশে আসার প্রাক্কালে বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করলে চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপস্থিতি অনুধাবনের পাশাপাশি গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে সশস্ত্র মাদক চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপর অতর্কিতভাবে গুলিবর্ষণ শুরু করে। এমতাবস্থায় বিজিবি টহলদল তাদের জান-মাল রক্ষার্থে চোরাকারবারীদের লক্ষ্য করে পাল্টা ফায়ার করলে চোরাকারবারীরা কাটাতাঁর অতিক্রম করে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

অতঃপর টহল দল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ৫০ হাজার পিস বার্মিজ ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৫০ লাখ টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক মাদকের বিরুদ্ধে জিরাে টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষ্যে এই অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ০১ জানুয়ারি ২০২২ হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরােধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ১৫১ কোটি ৭ লক্ষ ২৮ হাজার ৬০০ টাকা মূল্যের ৫০ লক্ষ ৩৫ হাজার ৭৬২ পিস বার্মিজ ইয়াবা এবং ৭০ কোটি ১০ লাখ টাকা মূল্যের ১৪ কেজি ২০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) সর্বমােট ২২১ কোটি ১৭ লক্ষ ২৮ হাজার ৬০০ টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ৬০ জন আসামিকে আটক করতে সক্ষম হন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, কক্সবাজার, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

আরও পড়ুন