করোনাভাইরাস : কর্মহীনদের পাশে রাঙামাটি জেলা প্রশাসন: চলছে পরিছন্ন অভিযান

fec-image

করোনার কারণে সারাবিশ্ব এখন নাকাল। এর রেশ আমাদের দেশেও চলছে। করোনায় দেশে অনেকে আক্রান্ত এবং কয়েকজনের মৃত্যু হয়েছে। তাই সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। পুরো দেশ এখন অঘোষিত লক ডাউনের মধ্যে দিয়ে পার করছে। করোনা থেকে বাঁচতে মানুষ এখন স্বেচ্ছায় বন্দি রয়েছে। তবে সংকটময় মূহুর্তে কর্মহীন মানুষেরা পড়েছে চরম বিপাকে।

সরকারের পক্ষ থেকে কর্মহীন মানুষদের জন্য যেসব খাদ্য সামগ্রী পাঠানো হয়েছে তা নিতান্তই অপ্রতুল। এজন্য প্রশাসনের কর্মকর্তারা সরকারের পাশাপাশি কর্মহীন মানুষের জন্য বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বানও জানান।

এদিকে রাঙামাটি জেলা প্রশাসনও বসে নেই। সরকারি এ প্রতিষ্ঠানটির কর্মকর্তারা কর্মহীন মানুষের মুখে খাবার তুলে দিতে কর্মকাণ্ড পরিচালনা করছেন।

শনিবার(২৮ মার্চ )সকালে জেলা শহর ও সদর এলাকার বিভিন্ন কর্মহীন মানুষের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। পাশাপাশি পরিচালনা করা হচ্ছে পরিছন্ন অভিযান। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবাণুনাশক ছিটানো হচ্ছে।

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ বলেছেন, করোনা থেকে আমরা কেউ মুক্ত নয়। তবে বাঁচতে হলে সচেতন হতে হবে। ব্যক্তি সচেতন হলেও চলবে না। সচেতন করতে হবে পুরো সমাজ, পুরো দেশকে।

তাই বর্তমান সরকার এই মহামারী ভাইরাস থেকে জাতিকে বাঁচাতে নানা কর্মকাণ্ড পরিচালনা করছে। সরকারে সেই নির্দেশ মোতাবেক মতো আমরাও বসে নেই। প্রতিদিন করোনা প্রতিরোধে কর্মকাণ্ড পরিচালনা করছি। নজর রাখছি পুরো জেলায়।

ডিসি মামুন বলেন, প্রশাসনের পাশাপাশি যদি বিত্তশালীরা করোনা মোকাবেলায় এগিয়ে আসে তাহলে কাজটি সরকারের জন্য অনেক সহজ হয়ে যাবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 − 1 =

আরও পড়ুন