কাপ্তাইয়ে ভেজাল “গাওয়া ঘি”  উৎপাদনকারী ও পাইকারীর বিরুদ্ধে আদালতে মামালা

fec-image

কাপ্তাইয়ে ভেজাল “গাওয়া ঘি” বিক্রয়ের দায়ে উৎপাদনকারী ও পাইকারী বিক্রেতা (পরিবেশক) দু’জনের বিরুদ্ধে রাঙ্গামাটি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করা হয়েছে।

কাপ্তাই উপজেলা স্যানিটারী ও ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. ইলিয়াছ অভিযোগ করেন, সম্প্রতি ২৩ নভেম্বর ২০১৯ কাপ্তাই কেপিএমের কলাবাগান বাজার এলাকায় পরিদর্শন কালে রুজি স্টোর প্রোঃ জামাল এর দোকানে বিক্রির জন্য রক্ষিত এমকে বাঘাবাড়ী কোং এর গাওয়া ঘি ভেজাল বলে সন্দেহ হয়। পরে ওই বাঘাবাড়ী ঘি পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে খাদ্য বিশ্লেষক আইপিএইচ পাবলিক এনালিস্ট জনস্বাস্থ্য ইনস্টিটিউট, মহাখালী ঢাকা প্রেরণ করা হয়। দীর্ঘদিন ল্যাব নমুনা পরীক্ষা করার পর ফলাফল “মান সম্পন্ন নয়” বলে সনদপত্র প্রেরণ করে। যা বাংলাদেশ নিরাপদ খাদ্য আইন/২০১৩ এর ২৬ ধারা মোতাবেক অপরাধ বলে গন্য করা হয়।

এদিকে ওই খাদ্য পরিদর্শক জানান, ল্যাবে পরীক্ষার পর ফলাফল মান সম্পন্ন না হওয়ার দরুন খাদ্য ভেজাল থাকায় বুধবার (২২জানুয়ারি) রাঙ্গামাটি বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, পিওর ফুড কোর্ট ও আমলী আদালতে উৎপাদনকারী মো. কামাল উদ্দিন, এম কে বাঘাবাড়ী কোং ১৩৫৪ আসাদগগঞ্জ, থানা কোতোয়ালী, জেলা চটগ্রাম বেং পাইকারী বিক্রেতা(পরিবেশক) মো. শহীদ, পিতা-রাজা মিয়া চৌধুরী, মেসার্স শহীদ এন্ড ব্রাদার্স, ২৩৭ নং হাজী মকবুল সওদাগর রোড, চাকতাই, থানা-কোতোয়ালী, চট্রগ্রাম এর বিরুদ্ধে মামলা দায়ের করা হয় বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 9 =

আরও পড়ুন