কাপ্তাইয়ে হিজড়া জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা ও করণীয় বিষয়ে কর্মশালা

fec-image

যৌন ও প্রজনন স্বাস্থ্য সেবা, বাংলাদেশের আর্থ -সামাজিক প্রেক্ষাপটে হিজড়া জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবা ও আমাদের করণীয়, সমাজের মূল স্রোতধারায় হিজড়া জনগোষ্ঠীর সম্পৃক্ততা ও বাস্তবতা নিয়ে মঙ্গলবার (২৭ আগষ্ট) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বন্ধু সোশ্যাল ওয়েল ফেয়ার সোসাইটি কর্তৃক আয়োজিত এবং আরএইচস্টেপ ইউবিআর কাপ্তাই- রাজস্থলীর উপজেলার সহযোগিতায় দিনব্যাপী ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

‘জেন্ডার লালিং, ফর দ্যা ইয়ুথ অর্গানাইজার এন্ড ডাইভার সিটি’ কাপ্তাই খ্রীষ্টিয়ান হাসপাতাল কার্যালয়ে কাপ্তাই-রাজস্থলী উপজেলা ম্যানেজার কাজী মুশফিকুল ইসলামের সভাপতিত্বে দিনব্যাপী কর্মশালায় ২৫ জন কিশোর -কিশোরী ও হিজড়া জনগোষ্ঠির ৫ জন উপস্থিত ছিলেন। তাদের এ সেবার কার্যক্রমের সার্বিক ধারণা দেয়া হয়।

স্বাস্থ্য সেবা ও যৌন প্রজনন সেবার ওপর প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষা প্রদান করে প্রশিক্ষক ও ম্যানেজার মেজবাহ উদ্দিন বিরাজ ও রফিকুল ইসলাম রয়েল প্রশিক্ষক।

এছাড়া বিশেষ অতিথি ছিলেন, কাপ্তাই প্রেসক্লারেব সভাপতি মোঃ কবির হোসেন। প্রশিক্ষকরা বলেন, হিজড়া জনগোষ্ঠী ও কিশোর-কিশোরীরা এ প্রশিক্ষণ নিয়ে বিভিন্ন বিষয়ের ওপর ভাল একটি ধারনা গ্রহণ করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − two =

আরও পড়ুন