কুতুবদিয়ায় জোয়ারের পানিতে ভাঙছে দোকান পাট

fec-image

কুতুবদিয়ায় টানা বর্ষণ আর অমাবশ্যার জোয়ারে তলীয়ে গেছে নিচু এলাকা। ভাঙা বেড়িবাঁধ ছাড়াও টপকে সাগরের লোনা জল এখন বড়ঘোপ সদরে। বৈরি বাতাসে ঢেউয়ে ঢেউয়ে ভাঙছে দোকান পাটসহ ঘরবাড়ি।

বড়ঘোপ ১নং ওয়ার্ড’র ইউপি সদস্য হেলাল উদ্দিন জানান, বেড়িবাঁধ সংলগ্ন কাচা বাঁধে ভাঙন ধরে এবং বৃষ্টি আর জোয়ারের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হচ্ছে লোকালয়।

তিনি বলেন, বেড়িবাঁধের বাইরে থাকা হান্নান সওদাগর, আবু তাহের সওদাগর, শাহ আলম সওদাগর, সৈয়দুল আলম, জেয়াবুলের দোকান সহ ফাতেমা বেগম, মনিরা বেগম, জান্নাতুল ফেরদোস, মো. ইউনুস, জাগির হোসেনের ছেলের দোকান ঘর ভেঙে পড়েছে অর্ধেকটা। তারা এখন মানবেতর জীবনের কাতারে পড়ে গেছে।

বড়ঘোপ ইউপি চেয়ারম্যান আ.ন.ম শহীদ উদ্দিন ছোটন বলেন, বড়ঘোপ মুরালিয়া এলাকায় কয়েক মাস আগেও নিজ উদ্যোগে বেড়িবাঁধ মেরামত করা হয়েছে। অতি বৃষ্টির ফলে কিছুটা পানি নিষ্কাসনে ব্যাঘাত ঘটছে। একই সাথে অমাবশ্যার জোয়ারে সাগরের পানি বৃদ্ধি পাওয়া ও বৈরি আবহাওয়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছে বেড়িবাঁধ। বেড়িবাঁধ মেরামতে জরুরী বরাদ্দ দেয়া হলেও সময়মত কাজ না করায় এমনটি ঘটছে প্রতিনিয়ত। তিনি টেকসই বেড়িবাঁধ নির্মাণে জোর তাগিদ দেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়ায়, জোয়ারের, পানিতে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =

আরও পড়ুন