কুতুবদিয়ায় ফিশিং বোট অপহরণ করে মালামাল লুট

fec-image

কুতুবদিয়া চ্যানেলে বাঁশখালীর একটি ফিশিংবোট অপহরণ করে মালামাল লুট করার অভিযোগ করা হয়েছে।  শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় কুতুবদিয়া থানায় লিখিত অভিযোগ দেন বোটের মালিক মো. আকতার হোসেন।

অভিযোগ সূত্রে জানা যায়, বাশঁখালীর পশ্চিম চাম্বল এলাকার মো. আক্তার হোসেনের মালিকানাধীন আল্লাহর দান ফিশিংবোটে কুতুবদিয়া দরবার ঘাট এলাকার শাহাদাত কবির মাঝি, আহমদ কবীর, দক্ষিণ ধুরুং ইউনিয়নের বড়ইতলী গ্রামের মো. শওকত, মোবিন, শাকুরুল্লাহ, লেমশীখালী তহলীপাড়ার আব্দু রাজ্জাক, আবু হেনা এবং চাম্বল এলাকার সাগর ও নাছির শ্রমিক হিসেবে ৬ মাসের চুক্তিতে কাজ করত।

শুক্রবার মাছ ধরার উদ্দেশ্যে ফিশিংবোট নিয়ে তারা সাগরে বের হলেও বোটি কুতুবদিয়ায় নিয়ে আসা হয়। দরবার ঘাট এলাকায় এসে বাঁশখালীর নাছির নামক শ্রমিককে মারধর করে নামিয়ে দিয়ে জাল, মাছ , রশিসহ অন্তত সাড়ে ৯ লক্ষ টাকার মালামাল লুট করে ফিশিং বোট ভাসিয়ে দেয়া হয়। রাত ৮টার দিকে ভাসমান অবস্থায় বোটটি উদ্ধার করা হয়।

বোটের মালিক মো. আক্তার হোসেন বলেন, অজ্ঞাত কারণে কুতুবদিয়ার মাঝি-শ্রমিকরা মিলে অপহরণ করে মালামাল লুট করেছে। এ ঘটনায় নাছির নামের শ্রমিক এখনো নিখোঁজ রয়েছে। সবার মোবাইল বন্ধ রাখায় থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান।

থানার ওসি (তদন্ত) মো. জুয়েল মিয়া ফিশিংবোটের মালামাল লুটের অভিযোগ নিশ্চিত করে বলেন, বোটের মাঝি-মাল্লাদের সাথে যোগাযোগ করার চেষ্টা চলছে। তারা হাজির না হলে মামলা রুজু করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়ায়, ফিশিং বোট অপহরণ, মালামাল লুট
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন