খাগড়াছড়িতে আ.লীগ নেতার বাসায় জুয়ার আসর: ভ্রাম্যমাণ আদালতের অভিযান

fec-image

খাগড়াছড়িতে এক আওয়ামী লীগ নেতার বাসায় অভিযান চালিয়ে ১৪ জুয়াড়িকে আটক করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ১৩০টি তাসের প্যাকেট ও নগদ সাড়ে ৩৮ হাজার টাকাসহ জুয়া খেলার বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

সোমবার (২৬ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে জেলা শহরের কলাবাগান এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানের সময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী, মো. এরফান উদ্দীন ও মো. আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, কলাবাগান এলাকায় ক্ষমতাসীন দলের জেলা পর্যায়ের নেতা মো. মনির খানের বাড়িতে বেশ কিছুদিন ধরে জমজমাট জুয়ার আসর বসছিলো। এমন সংবাদের ভিত্তিতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে সেখানে অভিযান পরিচালনা করলে ১৪ জুয়াড়িকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, মো. হারুনুর রশিদ, আবদুল কাইয়ুম, জসীম উদ্দিন, কামরুল হোসেন, নাছির উদ্দীন, মো. মফিজুল আলম, মো. শাহদাত, মো. খোরশেদ, মিঠুন কুমার দে, উথাইচিং মারমা, মো. মামুন, মো. মেহেদী হাসান, মোস্তফা কামাল, মনির আহমদ। এরা সবাই জেলা শহরের বিভিন্ন এলাকার বাসিন্দা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন যাবৎ ঐ নেতার ঘরে টাকার বিনিময়ে জুয়া খেলে আসছিল বলে স্বীকার করে তারা। পরে ১৮৬৭ সালের জুয়া আইন এবং দন্ডবিধির ২৬৯ ধারায় প্রত্যেককে ৩ হাজার টাকা করে জরিমানা করার পাশাপাশি করে সতর্ক করে ছেড়ে দেয় ভ্রাম্যমাণ আদালত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, জুয়ার আসর, ভ্রাম্যমাণ আদালত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =

আরও পড়ুন