খাগড়াছড়িতে তৈসা সামাই প্রা. বিদ্যালয়ে সেনাবাহিনীর শিক্ষা সামগ্রী বিতরণ

fec-image

খাগড়াছড়ি জেলা সদর উপজেলার ভাইবোনছড়া ইউনিয়নের প্রত্যন্ত এলাকা সুধন্য কার্বারী পাড়াস্থ তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা সামগ্রী বিতরণ করেছেন খাগড়াছড়ি সদর জোন।এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা সামগ্রী বিতরণ করেন খাগড়াছড়ি জোন কমান্ডার লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন।

মঙ্গলবার (১৯জুলাই) সকালে তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের পাঠদানের সুবিধার্থে বিদ্যালয়ের প্রতিনিধি ও প্রধান শিক্ষক সূর্যলাল ত্রিপুরা ও শিক্ষকদের মাঝে ১৫টি হাই বেঞ্চ ও ১৫টি লো বেঞ্চ (১৫ জোড়া) বেঞ্চ বিতরণ করা হয়।

জানা যায়, প্রত্যন্ত এলাকার ছেলেমেয়ের লেখাপড়ার সুবিধার্থে তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়টি ২০১৭ সালে স্থাপিত হয়।এ বিদ্যালয়ে ৪ জন শিক্ষকদের ক্লাস পরিচালনা করা হয়।শিক্ষার্থীর সংখ্যা প্রথম শ্রেণিতে ৪০ জন, দ্বিতীয় শ্রেণিতে ১৯ জন, তৃতীয় শ্রেণিতে ১৮ জন, চতুর্থ শ্রেণিতে ২২ জন ও পঞ্চম শ্রেণিতে ৭ জন, মোট ১০৬ জন শিক্ষার্থী এ বিদ্যালয়ে পড়াশোনা করছেন।

এ স্কুলে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন সূর্যলাল ত্রিপুরা, সহকারী শিক্ষক ভূবন মনি ত্রিপুরা, বাবলী ত্রিপুরা ও কৃতান্তি ত্রিপুরাসহ মোট ৪ জন বিনা বেতনে পাঠদান করে যাচ্ছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, এ বিদ্যালয়ে শিক্ষকেরা বিনা বেতনে শিক্ষার্থীদের পাঠদান করে আসছেন।আমাদের জন্য সরকারিভাবে সম্মানী ভাতা বা বেতন প্রদানের ব্যবস্থা করলে আমরা কিছুটা হলেও অর্থনৈতিক দুর্দশা থেকে মুক্তি পাবো।তিনি স্কুল উন্নয়নের জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, শিক্ষা সামগ্রী, সেনাবাহিনী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন