খাগড়াছড়ি আলুটিলা পর্যটন কেন্দ্রে হবে নান্দনিক সেতু

fec-image

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেছেন, জেলার পর্যটন সম্ভাবনার বিকাশে সরকারের নানামুখী পরিকল্পনার বাস্তবায়ন চলছে। তারই অংশ হিসেবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আলুটিলা পর্যটন কেন্দ্রে দুই পাহাড়ের মাঝখানে নির্মাণ করা হবে নান্দনিক সেতু। যা পর্যটকদের মনে দারুণ প্রশান্তি যোগাবে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে জেলা প্রশাসনের সভা কক্ষে এ নিয়ে প্রেস ব্রিফিং-এ জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস আরও বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন উপলক্ষে খাগড়াছড়িতে দুই দিনব্যাপী উন্নয়ন মেলার আয়োজন করা হয়েছে। ‘উন্নয়ন মেলা উপলক্ষে শনিবার সকালে র‌্যালির আয়োজন করা হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‌্যালিটি শুরু হয়ে টাউন হলে গিয়ে শেষ হবে।

সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি টাউন হল প্রাঙ্গনে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী: স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সকাল ১১টায় অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। জাতির পিতার জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র এবং বিভিন্ন সরকারি ও স্বায়ত্বশাসিত দপ্তরের উন্নয়নমূলক কর্মকাণ্ডের উপর ভিডিও চিত্র প্রদর্শনী হবে।

শনিবার সকাল ১১টায় টাউন হলে উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিকেল ৪টায় ‘রূপকল্প-২০৪১: উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক আনন্দ বিকাশ চাকমা । পরে বিকাল সাড়ে ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরষ্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান হবে।

প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাবিবুল্লাহ মারুফ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজ্জাদ হোসেন, শ্যামানন্দ কুন্ডু, খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া এবং খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরীসহ বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × one =

আরও পড়ুন