খাগড়াছড়ি পৌর মেয়রকে মানিকছড়ি আ.লীগ যুবলীগ ও ছাত্রলীগের শুভেচ্ছা

fec-image

খাগড়াছড়ি পৌরসভার দুই, দুইবারের শাসক স্বতন্ত্র প্রার্থী মোঃ রফিকুল আলমকে অল্প ভোটে ধরাশায়ী করে এবার নগর পিতা হয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী। রবিবার (১৭ জানুয়ারি) সকালে নব নির্বাচিত মেয়রকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করলেন মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ অভিভাবকরা।

খাগড়াছড়ি পৌরসভায় একক আধিপত্য বিস্তার করে দীর্ঘ ১০ বছর পৌরবাসীর সেবা করেছিলেন এক সময়কার আওয়ামী লীগ নেতা মোঃ রফিকুল আলম। নানা কারণে গত সবকয়টি নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়ে বিজয় নিশ্চিত করলেও এবার (২০২১) তিনি মাত্র ২শত ৮৩ ভোটে ধরাশায়ী হয়েছেন আওয়ামী লীগের জেলা সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরীর কাছে।

১৬ জানুয়ারি দেশব্যাপি পৌরসভার ২য় ধাপের নির্বাচনে খাগড়াছড়ির নির্বাচন ছিল জেলা তথা পার্বত্যবাসীর কাছে নজর কাড়া নির্বাচন। বিগত দুই, দুইবার ক্ষমতাশীন দলের প্রার্থীকে ধরাশায়ী করে স্বতন্ত্রপ্রার্থী মোঃ রফিকুল আলম নগর পিতা হয়ে একক আধিপত্য বিস্তার করেছিলেন পৌর এলাকায় এমন অভিযোগে এবার আওয়ামী লীগ,বিএনপিজাতীয় পার্টি ‘ রফিক’ ঠেকাও কর্মসূচি নিয়ে নির্বাচনী মাঠে নেমেছিলেন। ফলে এই নির্বাচন ছিলে এ অঞ্চলে নজরকড়া।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য করতে জেলা প্রশাসন থেকে সকল ধরণের প্রস্তুতি নেওয়ার ফলে কোন প্রকাশ ঝড়, ঝাপটা ছাড়াই ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত নির্বাচনে দুই. দুইবারের শাসক এবার সরকারি দলের প্রার্থী নির্মলেন্দু চৌধুরীর কাছে পরাস্ত হয়েছে। নির্বাচনে ৬৩.২৬% ভোট পড়েছে।

এতে সরকারি দলের প্রার্থী নির্মলেন্দু চৌধুরী (নৌকা) পেয়েছেন ৯০৩ ভোট। জাতীয় পার্টির (লাঙ্গল) ফিরোজ আহম্মদ পেয়েছেন- ১৮৪ ভোট। বিএনপি’র (ধানের শীষ) মোঃ ইব্রাহীম খলিল পেয়েছেন-৪৩০৮ ভোট, স্বতন্ত্র প্রার্থী ( মোবাইল) মোঃ রফিকুল আলম পেয়েছেন- ৮৭৪৯ ভোট। মাত্র ২ শত ৮৩ ভোটে দুই. দুইবারের নির্বাচিত শাসক পরাজয় বরণ করতে হয়েছে সরকারি দলের প্রার্থী নির্মলেন্দু চৌধুরীর কাছে।

১৭ জানুয়ারি সকাল থেকেই বিজয়ী নগর পিতাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করতে উপজেলা ও জেলার দলীয় নেকাকর্মীরা ছুটে যান সদ্য নির্বাচিত নগর পিতার আবাসস্থলে।

মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ জয়নাল আবেদীন ও দলের সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদ সদস্য মোঃ মাঈন উদ্দীন, যুবলীগ সভাপতি মোঃ সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ সভাপতি মোঃ জামাল হোসেন , সাধারণ সম্পাদক চহ্লাপ্রু মারমা নিলয়। এ সময় তারা নগর পিতাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, খাগড়াছড়ি, নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 8 =

আরও পড়ুন