গুইমারায় ‘আমার থানা’ নামে পুলিশের ব্যাতিক্রমী সেবা কার্যক্রম চালু

fec-image

আইনশৃঙ্খলাসহ পুলিশের সেবা জনগণের দৌরগোঁড়ায় পৌঁছে দিতে খাগড়াছড়ির গুইমারায় ‘আমার থানা’ নামে পুলিশের ব্যাতিক্রমী একটি সেবা কার্যক্রম খোলা হয়েছে। মূলত পুলিশের সেবার মান বৃদ্ধির লক্ষে থানার বাহিরে গিয়ে স্থানীয় জনগনের দৌরগোঁড়ায় সেবা পৌঁছে দিতে এই সেবা কার্যক্রমের শুরু করেছে গুইমারা থানার অফিসার ইনচার্জ ওসি বিদ্যুৎ বড়ুয়া

বর্তমানে উপজেলার বিভিন্ন এলাকায় গিয়ে দিচ্ছেন এ সেবা। সেখানে বসে সরাসরি ভুক্তভোগীদের সঙ্গে কথা বলছেন, তাৎক্ষণিকভাবে সমাধানও দিচ্ছেন।

শনিবার (২৮ ডিসেম্বর) সকালে গুইমারা ও হাতীমুড়া এলাকায় স্থানীয় জনসাধারণের অংশগ্রহণে এ মতবিনিময় সভায় এস আই প্রতুল কুমার শীল, ইউ পি সদস্য ম্রসাজাই মার্মা,সমাজ সেবক মোবারক দেওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, থানায় যারা বিভিন্ন অভিযোগ কিংবা প্রতিকার চাইতে আসেন, তারা ওসির কক্ষে যাওয়াটাকে অনেক সময় কঠিন বিষয় মনে করেন। ওসি যেন মানুষের চাইতে ভিন্ন কিছু। এই মনোভাব পাল্টে মানুষের সঙ্গে সরাসরি যোগাযোগ গড়ে তুলতে ‘আমার থানা নামে কার্যক্রম শুরু করা হয়েছে। আশাকরি এতে সাধারণ মানুষ উপকৃত হবেন।

এ সময় থানার ওসি সকল শ্রেণি পেশার মানুষের বিভিন্ন সমস্যার বিষয় শুনে তাদেরকে আইনানুগ বিভিন্ন সেবা প্রদানের আশ্বাস দেন এবং যে কোন সমস্যায় সরাসরি গুইমারা থানার ওসির সাথে কথা বলা আহবান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অফিসার ইনচার্জ, আমার থানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 3 =

আরও পড়ুন