ঘরবন্দী মানুষের পাশে মহালছড়ি স্বাস্থ্য বিভাগ

fec-image

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের ম্যাজিস্ট্রেট পাড়া, যন্ত্রনাথ কার্বারি পাড়া, লেমুছড়ি এলাকায় কোয়ারেন্টিনে থাকা লোকদের দেখতে যান উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. ধনিষ্টা চাকমা। তাদের মাঝে বিতরণ করেন বিভিন্ন পুষ্টিকর খাবারসহ নিত্যপ্রয়োজনীয় জিনিস।

এসময় প্রায় একশত মানুষের স্বাস্থ্যগত বিষয়ে খোঁজ খবর নেন এবং কোয়ারেন্টিনের নিয়মগুলো বুঝিয়ে দেনএবং কোভিড-১৯ এর বিরুদ্ধে নাগরিক দায়িত্বসমূহ পালন করার নির্দেশনা প্রদান করেন।

পরে তাঁদের প্রত্যেককে জাতীয় পুষ্টি সপ্তাহ উদযাপন উপলক্ষে ডিম, সুজি, সেমাই, চিনি, মুড়িসহ বিভিন্ন পুষ্টিকর খাবার ও উন্নতমানের সাবান প্রদান করেন।

এসময় সংশ্লিষ্ট কার্যালয়ের স্যানিটারী পরিদর্শক সুরেশ চাকমা বলেন, আমাদের শুধু খাদ্যের কথা ভাবলে হবে না, পুষ্টির কথাও ভাবতে হবে এবং আমরা যদি করোনার বিরুদ্ধে লড়তে চাই তাহলে বিভিন্ন পুষ্টিকর খাবার খেয়ে আমাদেরকে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে হবে।

আর এ মূহুর্তে কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের বেশি বেশি করে পুষ্টিকর খাবার খাওয়া খেতে হবে। এসময় মৌসুমি ফল, রঙ্গিন শাকসবজি বেশি বেশি করে খাওয়ার পরামর্শ প্রদান করেন। সেই সাথে স্বাস্থ্যের প্রতি যত্ন নেওয়ারও পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মহালছড়ি, স্বাস্থ্য বিভাগ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + eight =

আরও পড়ুন