ঘুমধুম চালক-সিএনজিসহ প্রায় ১০ কোটি টাকার ইয়াবা জব্দ

fec-image

নাইক্ষ্যংছড়ির অভিযানে চালক-সিএনজিসহ প্রায় ১০ কোটি টাকার ইয়াবা জব্দ ঘুমধুম বিজিবি জোয়ানরা।

বিজিবি জানান, ৩৪ বিজিবি অধিনস্থ নাইক্ষ্যংছড়ি উপজেলাধীন সীমান্তের নয়াপাড়া পয়েন্ট হয়ে একটি ইয়াবার বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে। সে মতে ঘুমধুম বিওপি’র সদস্যগণ উৎ পেতে থেকে এদের অনুসরণ করে। এক পর্যায়ে ভোর সাড়ে ৪টায় তারা চালানের সন্ধান পান এবং পিছু নেন।

সূত্র আরও জানান, সামান্য অগ্রসর হলে ঘুমধুম বিওপি’র একটি চৌকস টহলদলটি সিএনজি তল্লাশীর জন্য থামান। এভাবে শনিবার (২৮ আগস্ট) ভোর ৫টায় এ সিএনজিতে রাখা বস্তা ভর্তি ইয়াবা টেবলেট গুলো জব্দ করেন বিজিবি জোয়ানরা। এ বস্তাতে পাওয়া টেবলেটের সংখ্যা ৩ লক্ষ ২০ হাজার। যার মূল্য ৯ কোটি ৬০ লাখ টাকা। আর সিএনজির মূল্য ধরা হয় আরো ১ লক্ষ টাকা। সব মিলে মূল্য দাঁড়ায় ১০ লক্ষ ৬০ হাজার টাকা।

এ সময় আটক করা হয় সিএনজি চালককেও । আটক মো. সায়েদ আলম (৪৫) ঘুমধুম হেডম্যানপাড়ার মৃত ওয়ারেদ আলীর পুত্র। এ সব ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে বলেও নিশ্চিত করেন বিজিবি সূত্রটি ।

এ বিষয়ে নাইক্ষ্যংছির ঘুমধুম সীমান্তের দায়িত্বরত ৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, তিনি সীমান্ত সুরক্ষায় সব ধরণের কৌশল প্রয়োগ করে কাজ করছেন। শনিবর সকালের অভিযানটি তারই একটি অংশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − six =

আরও পড়ুন