চকরিয়ার তন্ময় শর্মা তনয়‘র চীন ‍থেকে এরোনেটিক্যাল এন্ড এরোস্পেস ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন

fec-image

চীনের Nanchang Hangkong university থেকে কৃতিত্বের সাথে এরোনেটিক্যাল এন্ড এরোস্পেস ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেছেন কক্সবাজারের চকরিয়া পৌরসভার ৪নম্বর ওয়ার্ডস্থ বাটাখালী (থানার পশ্চিম) হিন্দু পাড়া এলাকার বাসিন্দা সমাজ সেবক ও শিক্ষানুরাগী এস.বাদল কান্তি সুশীলের বড় ছেলে তন্ময় শর্মা তনয়।

বিমান ইঞ্জিনিয়ারিং ওপর ডিগ্রি অর্জন করা ” তন্ময় শর্মা তনয়” পৌরসভার থানা সেন্টারস্থ মঙ্গল ভবন ও মা প্রমিলা ভবনের স্বত্বাধিকারী বিশিষ্ট দানবীর, সমাজ সেবক ও ধর্মানুরাগী বাবু রতন কুমার সুশীলের আপন ভাতিজা।

জানা গেছে, ২০১৭ সালে চীন সরকার Nanchang Hangkong university  থেকে বাংলাদেশে প্রথম ১০জন স্টুডেন্ট বিমান ইঞ্জিনিয়ারিং(Aeronautical & Aerospace Engineering) সাবজেক্টে ফুল ফ্রি স্কলারশিপ পেয়েছিল। তাদের মধ্যে থেকে তন্ময় শর্মা তনয় ছিলেন ৭তম।

স্বনামধন্য চীনের এই প্রসিদ্ধ বিশ্ববিদ্যালয়ে সর্বশেষ কৃতিত্বের সাথে এরোনেটিক্যাল এন্ড এরোস্পেস ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করেন তনয়।

মঙ্গলবার (১৩ জুলাই) চীনের Nanchang Hangkong university বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ ফলাফল প্রকাশ করেন।

চীন থেকে সদ্য এরোস্পেস ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করা তন্ময় শর্মা তনয় বলেন, আজকে আমার এই কৃতিত্ব ও অর্জনের পেছনের সবচেয়ে অবদান হচ্ছে আমার বাবা-মা, কাকা, কাকীমা এবং ঠাকুরমা। তাদের আন্তরিকতা এবং আশীর্বাদে আজ আমি ইঞ্জিনিয়ারিং ওপর ডিগ্রি অর্জন করতে সক্ষম হয়েছি। পরিবারের অনুপ্রেরণাটা আসলে অনেক বড় বিষয়।

বিশেষ করে বাবা-মা’ ও মেঝো কাকা রতন কুমার সুশীলের অনুপ্রেরণা না পেলে আজ এই কৃতিত্ব অর্জন হতো না। আমি সকলের আশীর্বাদ প্রত্যাশা করছি।

উল্লেখ্য, এরোনেটিক্যাল এন্ড এরোস্পেস ইঞ্জিনিয়ারিং ডিগ্রি অর্জন করা তন্ময় শর্মা তনয় ” ঈদগাঁও নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় কৃতিত্বের সাথে পাস করার গৌরব অর্জন করেন।

পরবর্তীতে ঢাকা ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজে এরোনেটিক্যাল এন্ড এরোস্পেস ইঞ্জিনিয়ারিং এ ভর্তি হন। তিনি ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজে বিমান ইঞ্জিনিয়ারিং সাবজেক্ট পরীক্ষায় ভাল ফলাফল অর্জন করে (Aeronautical & Aerospace Engineering) স্কলারশিপ পেয়ে সুদূর চীনের Nanchang Hangkong university’তে ভর্তি হন।

এদিকে, বিমান ইঞ্জিনিয়ারিং হওয়া তন্ময় শর্মা তনয়’র বাবা এস.বাদল কান্তি সুশীল ‘ তার ছেলের এত বড় সাফল্যে অর্জনে তিনি ছেলের সকল শিক্ষকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সবার কাছে ছেলের জন্য আশীর্বাদ ও দোয়া কামনা করছেন

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =

আরও পড়ুন