ছাত্রদলের কর্মীকে সভাপতি করতে না পারায় ছাত্রলীগের সম্মেলন বাতিল

fec-image

রাঙামাটি সরকারি কলেজ ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে ছাত্র দলের সাবেক কর্মীকে সভাপতি করতে না পারায় জেলা ছাত্রলীগের সভাপতি সন্মেলন বাতিল করেছে বলে অভিযোগ তুলেছে কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

শনিবার (২৭জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠি মিলনায়তনে সংগঠনটির নেতৃবৃন্দ সংবাদ সন্মেলনের মাধ্যমে এ অভিযোগ তোলা হয়।

সংবাদ সন্মেলনে সদ্য বিদায়ী কলেজ ছাত্রলীগে সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা জানান, ছাত্রদলের কর্মী দীপংকর দে নামের একজন কলেজ ছাত্রলীগের বার্ষিক সন্মেলনে সভাপতির পদে প্রতিদ্বন্দ্বীতা করেছে। এ ব্যক্তি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের একনিষ্ট পছন্দের প্রার্থী। ভোটের মাধ্যমে এ প্রার্থীকে নির্বাচিত করতে পারবে না জেনে সভাপতি জব্বার সুকৌশলে সন্মেলনের প্রথম অধিবেশন শেষ করে পালিয়ে গেছে।

বাপ্পা আরও জানান, আ’লীগের নেত্রী শেখ হাসিনার নির্দেশ আছে, সংগঠনের মধ্যে বহিরাগত যারা আসুক তাদেরকে যেন দলীয় মূল দায়িত্ব দেওয়া না হয়। এ ব্যাপারে জেলা আ’লীগের সাধারণ সম্পাদকসহ দলটির সিনিয়র নেতাদের অবগত করা হয়েছে। তারা বিষয়টি আমলে নিয়েছে বলে জানানো হয়।

কলেজ শাখার সাবেক সভাপতি বাপ্পা বলেন, আমরা এখন ভয়ে আছি, জেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক মিলে বিনা ভোটে একটি প্রেস রিলিজের মাধ্যমে তাদের মনগড়া এবং পছন্দের প্রার্থীদের নাম ঘোষণা করে দিবে। এজন্য কেন্দ্রীয় ছাত্রলীগের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

সংবাদ সন্মলেনে এসময় কলেজ শাখার সদ্য বিদায়ী সভাপতি সুলতান মাহমুদ বাপ্পা ছাড়াও জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম রাশেদ, সহ-সভাপতি পলাশ বড়ুয়া, রুপম দাশ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাকিল, সাংগঠনিক সম্পাদক সোমা আক্তার, মিশকাতুর রহমান, দপ্তর সম্পাদক নুর আলম, উপ-দপ্তর সম্পাদক মো. স্বাধীন, সন্মেলনে অংশ নেওয়া প্রার্থীরাসহ জেলা ও কলেজ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: ২৭জুলাই রাঙামাটি সরকারি কলেজ শাখা ছাত্রলীগের বার্ষিক সন্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্তু সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হলেও দ্বিতীয় অধিবেশনের সময় জেলা ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক অনুপস্থিত থাকায় সন্মেলন পন্ড হয়ে যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + 6 =

আরও পড়ুন