‘জন্ম-মৃত্যু নিবন্ধনে গ্রাম পুলিশের ভূমিকা ও সর্বোচ্চ সংখ্যার উপর পুরস্কারের ঘোষণা’

fec-image

রাঙামাটির নানিয়ারচর উপজেলাকে শতভাগ জন্ম ও মৃত্যু নিবন্ধন আওতায় আনার লক্ষে টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে নিজ কার্যালয়ে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, নানিয়ারচর থানার ওসি সুজন হালদার, নানিয়ারচর ইউনিয়ন চেয়ারম্যান বাপ্পি চাকমা, বুড়িঘাট ইউপি প্যানেল চেয়ারম্যান কল্পনা চাকমা, ঘিলাছড়ি প্যানেল চেয়ারম্যান বাসন্তি চাকমা ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওহাব হাওলাদারসহ সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের উদ্দেশ্য করে ফজলুর রহমান বলেন, একটি সন্তান জন্ম নেওয়ার ০ থেকে ৪৫ দিনের মধ্যেই আপনারা জন্ম নিবন্ধনে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন। স্বাস্থ্যকর্মী, ইউপি সদস্য, সংরক্ষিত আসনের সদস্যদের সমন্বয়ে ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন নিশ্চিত করবেন।

বক্তব্যে জন্ম-মৃত্যু নিবন্ধনে গ্রাম পুলিশের ভূমিকা ও সর্বোচ্চ সংখ্যার উপর নির্ধারণ করে তাদেরকে পুরস্কৃত করারও ঘোষণা দেন এই নির্বাহী কর্মকর্তা।

পরে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর প্রকল্পের উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ভূমিহীন, গৃহহীন ও দুর্যোগ (ভূমি ধস) ঝুঁকিপূর্ণ পরিবারসমূহের তালিকা পর্যালোচনা করা হয়। এরপরে উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটি সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 7 =

আরও পড়ুন