দীর্ঘ বছর ধরে কথিত অধিকারের কথা বলে

জেএসএস সন্ত্রাসীরা সরকারের বিরুদ্ধে শসস্ত্র সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে: ইউপিডিএফ গণতন্ত্র

fec-image

বান্দরবানে বৃহত্তর পাহাড়ি ছাত্র পরিষদ (ইউপিডিএফ গনতান্ত্রিক) এর জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় মেঘলাস্থত সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে বক্তারা বলেন, বৃহত্তর পাহাড়ি ছাত্র পরিষদ (ইউপিডিএফ) আশা করে পার্বত্য শান্তি চুক্তি ক্রমান্বয়ে বাস্তবায়নের মাধ্যমে পাহাড়ে বাঙ্গালী ও পাহাড়ি শান্তিপূর্ণ বসবাসের পরিবেশ সৃষ্টি হবে। প্রত্যেক জাতি গোষ্ঠি নিজ সাংবিধানিক অধিকার নিয়ে শান্তিপূর্ণ বসবাস করবে। পাহাড়ি বাঙ্গালীদের সমন্বয়ে ও সহযোগিতায় পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন হবে। কিন্তু আমরা দেখতে পাচ্ছি জেএসএস সন্ত্রাসীরা দীর্ঘ বছর ধরে কথিত অধিকারের কথা বলে সরকারের বিরুদ্ধে শসস্ত্র সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। তারা নিরহ মানুষকে খুন, গুম ও অপহরণ করে নিয়ে যাচ্ছে। অপরনের পর মোটা অংকের মুক্তিপন আদায় করছে। প্রতি মাসে কয়েক কোটি টাকা চাঁদাবাজি করছে।

বক্তারা হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, জেএসএসকে অবিলম্বে এসব সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ করতে হবে। অন্যথায় তাদের আমরা রাজপথে ও সামাজিকভাবে প্রতিহত করব।

পিসিপি (গনতান্ত্রিক) কেন্দ্রীয় সভাপতি দীপন চাকমার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পিসিপি (ইউপিডিএফ গণতান্ত্রিক) এর কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শ্রী অমল কান্তি চাকমা।

বিশেষ অতিথি ছিলেন পিসিপির রাঙ্গামাটি সভাপতি বরুন বিকাশ কারবারী, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রহেল চাকমা প্রমুখ।

সম্মেলনে উচিং মার্মাকে সভাপতি ও জ্ঞান জ্যোতি তংচঙ্গ্যাকে সাধারণ সম্পাদক মনোনীত করে ২১ সদস্য বিশিষ্ট বান্দরবান জেলা কমিটি ঘোষণা করা হয়।

এসময় নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান পিসিপি (ইউপিডিএফ গনতান্ত্রিক)এর কেন্দ্রীয় কমিটির ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শ্রী অমল কান্তি চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + six =

আরও পড়ুন