জেনে নিন হোয়াটসঅ্যাপ থেকে আয় করার উপায়

fec-image

বর্তমানে হোয়াটসঅ্যাপ জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। শুধু মেসেজ আদানপ্রদানই নয় ছবি -ভিডিও সব কিছুই আদান প্রদান করতে পারবেন। নতুন নতুন সব ফিচার এর ব্যবহারও করেছে সহজ। যে কারণে দিন দিন ব্যবহারকারীর সংখ্যা বেড়েই চলেছে।

বর্তমানে ফেসবুক, ইনস্টাগ্রাম থেকে আয়ের নিত্য নতুন উপায় আসছে। তবে জানেন কি, হোয়াটসঅ্যাপ থেকেও আয় করা যায়। চ্যাট ছাড়াও হোয়াটসঅ্যাপে সময় দিয়ে যেভাবে আয় করতে পারবেন জেনে নিন-

* এজন্য অবশ্যই আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থাকতে হবে। লিস্টে বন্ধু রাখুন অনেককে। এবার আপনি কয়েকটি উপায়ে হোয়াটসঅ্যাপ থেকে আয় করতে পারবেন।

* এরমধ্যে একটি উপায় হচ্ছে লিঙ্ক শর্টনার ওয়েবসাইট। লিংক শর্টনার হচ্ছে এমন ওয়েবসাইট যা থেকে আপনি যে কোনো বড় লিঙ্ককে ছোটো করতে পারেন। ইন্টারনেটে এমন অনেকগুলো ওয়েবসাইট রয়েছে যেখানে থেকে আপনি একটি ছোটো লিঙ্ক তৈরি করতে পারেন এবং এমন অনেকগুলো ওয়েবসাইট রয়েছে যার মাধ্যমে আপনি যদি লিঙ্কটি ছোটো করেন তবে আপনি এটি থেকে টাকা ইনকাম করতে পারেন।

* তবে একটি ছোটো লিঙ্ক তৈরি করলেই সংস্থাটি আপনাকে টাকা দিয়ে দেবে না। যখনই সেই লিঙ্কটি যে কোনো জায়গায় শেয়ার করেন এবং কোনো ব্যবহারকারী সেই লিঙ্কটিতে ক্লিক করেন, তখন আপনি টাকা পাবেন।

* যে কোনো লিঙ্ক শর্টার ওয়েবসাইট ব্যবহার করতে পারেন। তাতে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। অ্যাকাউন্ট তৈরি করা খুব সহজ, কেবল ইমেল আইডি, ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড সেট করে আপনাকে সাইন আপ করতে হবে।

* অ্যাকাউন্ট তৈরি করার পরে, আপনাকে সেই ওয়েবসাইটে লগইন করতে হবে, আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে। লগইন করার পরে, আপনি বাক্সে যে কোনো ইউআরএল অর্থাৎ বোরো লিঙ্কটি দিন এবং ছোটো ইউআরএল তৈরি করার বোতামে ক্লিক করুন।

* এবার আপনি এই ছোটো ইউআরএল তা আপনার হোয়াটসঅ্যাপ এ আপনার বন্ধুদের শেয়ার করলে আপনি টাকা পাবেন।আপনার যত বন্ধু ওই লিংকটিতে ক্লিক করবে আপনি ক্লিক অনুযায়ী টাকা পাবেন।

* অ্যাপস শেয়ার হোয়াটসঅ্যাপে আয় করার অন্যতম উপায়। মাঝে মাঝেই হয়তো এই জাতীয় মেসেজ পান। যার মধ্যে বলা হয়েছে যে এই অ্যাপটি ডাউনলোড করুন এবং তাত্ক্ষণিকভাবে ১০০-২০০ টাকা ইনকাম করুন, অ্যাপটি ডাউনলোড করুন এবং বিনামূল্যে ১০০ টাকা পাবেন ইত্যাদি। এতে প্রাপক টাকা না পেলেও প্রেরক ঠিকই ইনকাম করতে পারবেন।

* ইন্টারনেটে প্রচুর অ্যাপ রয়েছে যা আপনি যদি অন্য লোকের কাছে শেয়ার করেন এবং সেই অ্যাপ্লিকেশনটি ইনস্টল করেন তবে আপনি টাকা পাবেন যদি আপনার রেফারেল লিঙ্ক থেকে অ্যাপটি ডাউনলোড করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 16 =

আরও পড়ুন