টেকনাফে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় মামলা: আটক ৬

fec-image

কক্সবাজার টেকনাফে বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় রোহিঙ্গাসহ ২৪ জন ও ১৪-১৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে।

বুধবার (৫ অক্টোবর) সকালে টেকনাফ মডেল থানায় মামলা করেন বাহারছড়া তদন্ত কেন্দ্র পুলিশ ফাঁড়ির এসআই হুসনে মুবারক।

মামলার প্রধান আসামি হলেন, শহিদ উল্লাহ (২৮), সে টেকনাফ সাবরাং ইউনিয়নের কাটাবনিয়ার হাসান আলীর ছেলে। এই মামলায় মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত আটক ৬ জনকে গ্রেফতার দেখানো হয়েছে। আটক ৬ জনের মধ্যে রোহিঙ্গা ও স্থানীয় নাগরিক উভয়েই রয়েছেন।

এ ছাড়া অন্যান্য আসামি হলেন, উখিয়া উপজেলার বালুখালী ক্যাম্পের মো. রশিদ একই ক্যাম্পের বাসিন্দা মো. শরীফ, কক্সবাজারের মহেশখালী কুতুবজুম গ্রামের বাসিন্দা মো. সেলিম (২৪) একই এলাকার কোরবান আলী, ঈদগাঁর হাজিপাড়ার মো. আবদুল্লাহ(২০)।

এই তথ্য নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, ট্রলার ডুবির ঘটনায় মামলা রুজু করা হয়েছে। এর মধ্যে গত মঙ্গলবার ট্রলার ডুবিতে উদ্ধার রোহিঙ্গাসহ ৬ জনকে আটক দেখানো হয়েছে। বাকি আসামিদেও ধরতে পুলিশের অভিযান চলছে। পাশাপাশি উদ্ধারকৃতদের আদালতের মাধ্যমে ক্যাম্পে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) ভোরে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাত্রাকালে কক্সবাজার- টেকনাফ উপকূলীয় বঙ্গোপসাগরে ট্রলার ডুবির ঘটনায় এখন পর্যন্ত তিন রোহিঙ্গা নারী ও এক শিশুসহ চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গতকাল (মঙ্গলবার) জীবিত দালালসহ ৪৫ জনকে উদ্ধার করেছিল কোস্ট গার্ড।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, টেকনাফ, নৌকা ডুবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন