টেকনাফে নতুন করে

তাবলীগ জামায়াত থেকে ফেরা ৪২ জন হোম কোয়ারেন্টাইনে, ১৩ জনের নমুনায় নেগেটিভ

fec-image

টেকনাফে তাবলীগ জামাত থেকে ফিরে আসা ৪২ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন। তারা সকলেই নায়ারণগঞ্জ সহ দেশের বিভিন্ন এলাকা থেকে ফিরেছে।

 বুধবার(৮ এপ্রিল) সকাল থেকে বিকেল পর্যন্ত টেকনাফ সদর ইউনিয়নের নতুন পল্লান পাড়া, সাবরাং ইউনিয়নের মন্ডল পাড়া, কুয়াইনছড়ি পাড়া, নয়া পাড়া, আলীর ডেইল এলাকায় গিয়ে জনসচেতনতা কার্যক্রম ও নতুন করে কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়।

এদের মধ্যে ৮ এপ্রিল সকালে মুন্সিগঞ্জ থেকে একটি দল, কয়েকদিন আগে নারায়নগঞ্জ সহ অন্যান্য এলাকা থেকে ফিরে আসেন। এ ছাড়া কেউ কেউ বিভিন্ন সময়ে এলাকায় ফিরে আসেন। এরই সূত্র ধরে বুধবার সকাল থেকে টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবুল মনছুর, উপজেলা স্বাস্থ্যও পরিবার কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল ও টেকনাফ দায়িত্বপ্রাপ্ত নৌ-বাহিনীর লে. তোকির আহমেদ, সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর হোসেন সহ প্রশাসনের একটি দল ওই এলাকায় প্রচার-প্রচারণা ও কোয়ারেন্টাইন নিশ্চিত তৎপরতা চালায়।

পাশাপাশি ওই তাবলীগ জামাত হতে আসা সাবরাং লেজির পাড়ার আব্দুল গফুর, নুরুল ইসলাম ও টেকনাফ নতুন পল্লান পাড়ার দুধু মিয়ার নমুনা সংগ্রহ করেন এবং অন্যান্যদেরকে সচেতনামূলক প্রচার পত্র বিলি ও হোম কোয়ারেন্টিন নিশ্চিত করেন।

রবিবার থেকে ১৩ জনের নমুনা পাঠানো হলেও রিপোর্টে নেগেটিভ আসে। আজকে সর্বোচ্চ ৮ জনের নমুনা পাঠানো হয়েছে বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল।

এ দিকে তাবলীগ জামাতের দু’জন নিহত ও বেশ কজন করোনায় আক্রান্তের ফলে নারায়নগঞ্জ লক ডাউন করে প্রশাসন। এ খবরটি টেকনাফে উপজেলায় প্রচার হওয়ার পর থেকে বিভিন্ন এলাকায় জনমনে আতঙ্ক ও উদ্বেগ বিরাজ করছে।

অপর দিকে কক্সবাজার জেলা প্রসক মো. কামাল হোসেন কক্সবাজার জেলাকে লক ডাউন ঘোষণা করেছেন। তিনি ৮ এপ্রিল বিকেলে নিজের ভেরিফাই ফেসবুকে এমন তথ্য দিয়ে বলেন আজ থেকে কক্সবাজারে কেউ বর্হিগমন বা আগমন করতে পারবে না। তার ব্যতিক্রম ঘটলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিসি মো. কামাল হোসেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − eight =

আরও পড়ুন