থানচির পর্যটন স্পটগুলোতে নদীপথে ভ্রমনের ওপর নিষেধাজ্ঞা আরোপ

Bandarban nafakom pic-26.6.2014

স্টাফ রিপোর্টার:

বান্দরবানের থানচি উপজেলার পর্যটন স্পটগুলোতে নদীপথে ভ্রমনের ওপর নিরাপত্তাজনিত কারণে আগামী ১ জুলাই থেকে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

এ নিষেধাজ্ঞা আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ নিষেধাজ্ঞা বহাল থাকবে। গত ১৮ জুন অনুষ্ঠিত থানচি উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার আনুষ্ঠানিকভাবে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

নিষেধাজ্ঞা আরোপের কথা স্বীকার করে থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্য হ্লা চিং জানান, বর্ষা মৌসুমে উজান থেকে প্রবল বেগে পানি নামতে থাকায় শঙ্খ নদ বিপজ্জনক হয়ে ওঠে। তাই পর্যটকদের নিরাপত্তার স্বার্থেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর ফলে আগামী তিন মাস দেশের অন্যতম আকর্ষণীয় পর্যটন স্পট নাফা কুম, রেমাক্রি জলপ্রপাত, বড় পাথর ও শঙ্খ নদের উৎসমুখ পর্যবেক্ষণ থেকে পর্যটকরা বঞ্চিত হবেন।

ক্য হ্লা চিং বলেন, কেবল নদীপথে উজানে যাওয়ার ক্ষেত্রেই এ নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। থানচি পর্যন্ত এসে হাঁটাপথে আশপাশের এলাকা ঘুরে দেখতে কোনো বাধা থাকছে না।

উল্লেখ্য, গত বছরের জুলাই মাসে নাফাকুমে গোসল করতে নেমে ডা. মঈনুল ইসলাম নামের এক পর্যটকের মর্মান্তিক মৃত্যুর পর বর্ষা মৌসুমে নদীপথে থানচি ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়। পরে তিন দফায় তা আরো বাড়ানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =

আরও পড়ুন