দারিদ্রতার সুযোগ নিয়ে ধর্মান্তরকরণ একটি অন্যায় কাজ—নিখিল কুমার চাকমা

 

m

ডেস্ক নিউজ

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, দারিদ্রতার সুযোগ নিয়ে যে কাউকে ধর্মান্তরকরণ একটি অন্যায় কাজ বলে তিনি মন্তব্য করেন। তিনি আশা প্রকাশ করেন প্রশাসনের পক্ষ থেকে এবিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। ২৫ এপ্রিল সকালে তার সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা উন্নয়ন সভা পরিষদের সভায় একথা বলেন তিনি।

পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরার সঞ্চালনায় জেলায় কর্মরত বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ তাদের স্ব স্ব বিভাগের উন্নয়ন কার্যক্রম সভায় উপস্থাপন করেন।

দক্ষিণ বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হোসাইন মুহম্মদ নিশাদ জানান, কাপ্তাই রেঞ্জের কামিলাছড়িতে বনবিভাগের আগর বাগানে আগুন ও অবৈধভাবে গাছ কেটে ফেলা হচ্ছে। এতে স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি জড়িত আছে বলে তিনি সভাকে অবহিত করেন। এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য তিনি সভার সভাপতির মাধ্যমে জেলা প্রশাসন এবং পুলিশ বিভাগকে অনুরোধ জানান।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইফ উদ্দিন আহম্মদ বলেন, হেলমেট ও লাইসেন্স বিহীন মোটরসাইকেল আরোহী নিয়ন্ত্রণের জন্য মোবাইল কোর্ট কার্যক্রম চালু আছে। এছাড়া বিভিন্ন খাদ্যদ্রব্যে ফরমালিন ও ভেজাল প্রতিরোধে প্রতি সপ্তাহে মোবাইল কোর্ট কার্যক্রম চলমান রয়েছে। এসমস্ত ক্ষেত্রে দোষীদের জরিমানা, ফরমালিনযুক্ত খাদ্য বিনষ্টকরণ এবং ১০ বছরের কারাদন্ড ও সর্বোচ্চ মৃত্যুদন্ড প্রদানের ব্যবস্থাও আছে। এতে করে ভেজালের দৌরাত্ব দূর করা যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + thirteen =

আরও পড়ুন