ফলোআপ

দীঘিনালায় আওয়ামীলীগ নেতা হত্যাকাণ্ডের ঘটনায় ছয় জনকে আসামী করে মামলা  

fec-image

খাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলার মেরুং ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা সাকিব মিয়া (৫২) হত্যার ঘটনায় ৬ জনকে আসামি করে স্থানীয় থানায় মামলা দায়ের করা হয়েছে।

নিহতের ছেলে মিন্টু (৩৪) বাদী হয়ে ওমর আলীকে (৭০) প্রধান আসামি করে গত শনিবার সকালে দীঘিনালা থানায় ছয় জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

নিহতের ছেলে মিন্টু মিয়া দাবি করেন,‘ দীর্ঘদিন ধরে স্থানীয়দের সাথে আমাদের জমি নিয়ে বিরোধ চলছিল। এই নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের গঠিত কমিটি শনিবার বিরোধপুর্ণ জমি পরির্দশন করে বিরোধ নিষ্পত্তি করার কথা ছিল। মূলত জমির বিরোধ থেকে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে’।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব জানান, মেরুং রেংকার্য্য এলাকায় আওয়ামী লীগ সভাপতিকে হত্যার খবর পেয়ে শুক্রবার রাত ১২টার দিকে পেয়ে ঘটনাস্থলে লাশ উদ্বার করি। লাশটির মুখ বাধা ছিল। ঘটনার তদন্ত হচ্ছে।

উল্লেখ্য, দীঘিনালায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক আওয়ামীলীগ নেতাকে হত্যা করা হয়েছে। গত শুক্রবার রাত আট’টার সময় উপজেলার মেরুং ইউনিয়নের রেংকার্য্য এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার সংবাদ পেয়ে রাত ১২ টায় পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।

জানা যায়, গত শুক্রবার রাত ৮ টার সময় উপজেলার রেংকার্য্য এলাকার শহিদ জব্বার নগর এলাকার সাকিব মিয়া পার্শবর্তী মসজিদে নামাজ শেষে বাড়ী ফেরার পথে গলায় গামছা পেঁচিয়ে শাস রোধ করে হত্যা করে হযরত আলীর তামাক চুলার পেছনের আম গাছে ঝুলিয়ে রাখে। পরবর্তীতে খবর পেয়ে এলাকাবাসী পুলিশ ঘটনাস্থল থেকে রাত ১২টায়  নিহতের লাশ উদ্ধার করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন