দীঘিনালায় মহিলা আ.লীগের সভাপতি বহিষ্কার  

fec-image

দীঘিনালা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতিকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত মহিলা আওয়ামী লীগ সভাপতির নাম ধনিতা চাকমা।

রোববার (১৮ ডিসেম্বর) দীঘিনালা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সীমা দেওয়ান এবং উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহামুদা বেগম লাকী আক্তার স্বাক্ষরিত উপজেলা মহিলা আওয়ামী লীগের নির্ধারিত প্যাডে প্রেস বিজ্ঞপ্তি মারফতে এ বহিষ্কার আদেশ প্রদান করেন।

উপজেলা মহিলা আওয়ামী লীগ সূত্রে এবং বহিষ্কারাদেশপত্রে উল্লেখ্য করা হয়, আসন্ন ইউনিয়ন পরিষদ (স্থায়ীয় সরকার) নির্বাচন’ ২২ এ চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ এর (ক) নির্দেশনা অনুযায়ী আপনাকে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের দীঘিনালা ইউনিয়নের সভানেত্রী পদ ও প্রাথমিক সদস্য পদসহ সকল স্তর থেকে বহিষ্কার করা হল ।

তবে এব্যাপারে দীঘিনালা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সীমা দেওয়ান জানান, আগামী ২৯ ডিসেম্বর ২০২২ খ্রি. ৪নং দীঘিনালা ইউনিয়ন পরিষদ নির্বাচন। ধনিতা চাকমা ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি হওয়া স্বত্ত্বেও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিদ্যুৎ বরণ চাকমার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এর আগে কারণ দর্শানোর নোটিশ করা হলেও তিনি তিন কার্যদিবসের মধ্যে সন্তোষজনক জবাব দিতে না পাড়ায় বিদ্রোহী প্রার্থী ধনিতা চাকমাকে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের দীঘিনালা ইউনিয়নের সভাপতির পদ ও প্রাথমিক সদস্য পদসহ সকল স্তর থেকে বহিষ্কার করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, দীঘিনালা, সভাপতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন