টেকনাফে ৫ কোটি টাকার মাদক ও বিদেশি মদসহ আটক ১

fec-image

কক্সবাজার টেকনাফে পৃথক অভিযানে ৯২৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস), ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা, ২১৩ ক্যান বিয়ার ও ৫০ বোতল বিদেশি মদ জব্দ করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

সোমবার (১৯ ডিসেম্বর) ভোরে গোপন সংবাদের ভিত্তিতে বিভিন্ন স্থান থেকে এসব মাদক আটক করা হয়।

কোস্ট গার্ড সূত্রে জানা যায়, বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের অধীন বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন শাহপরীর দক্ষিণ বিচ সংলগ্ন ঝাউবন থেকে ২ ব্যক্তিকে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেওয়া হয়। এসময় কোস্ট গার্ডের উপস্থিতি বুঝতে পেরে ব্যক্তিদ্বয় দ্রুত ঝাউবনের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে ঝাউ বনে সাঁড়াশি অভিযান চালিয়ে ঝোপের ভিতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা একটি ব্যাগ উদ্ধার করা হয়। ব্যাগটি তল্লাশি করে ৯২৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ৪ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা।

অপরদিকে একই রাত সাড়ে ১২ টারদিকে কোস্টগার্ড পূর্ব জোন অধীন বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন পুরাতন পল্লন পাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন একজনের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যগণ লোকটিকে থামার সংকেত দেয়। লোকটি কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে দ্রুত পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যগণ তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতের লোকটির হাতে থাকা একটি ব্যাগ তল্লাশি করে ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা জব্দ করা হয়। আটককৃত ব্যক্তি হচ্ছে- দমদমিয়া এলাকার তাকের আলম (২৩)।

এছাড়া অপর আরেকটি অভিযানে রাত দেড়টায় বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন নাইট্যংপাড়ার নাফ নদী সংলগ্ন প্যারাবন এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন একটি ডিঙি নৌকা নদীর তীরে ভিড়তে দেখা যায়। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেওয়া হয়। এসময় নৌকায় থাকা মাঝি কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে নৌকাটি তীরে রেখে দ্রুত প্যারাবনের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে নৌকাটি তল্লাশি চালিয়ে ২১৩ ক্যান বিয়ার, ৫০ বোতল বিদেশি মদ জব্দ করা হয়।

কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার (বিএন) আবদুর রহমান সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস), ইয়াবা, বিয়ার, বিদেশি মদ, ডিঙি নৌকা এবং আটককৃত ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, টেকনাফ, মদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন