‘দেশকে অস্থিতিশীল করতে গোপনে কাজ করছে স্বাধীনতা বিরোধীরা’

fec-image

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, দেশকে অস্থিতিশীল করতে গোপনে কাজ করছে স্বাধীনতা বিরোধীরা। দেশে যুদ্ধাপরাধীদের বিচার হলেও স্বাধীনতা বিরোধী চক্র এখনও সক্রিয়।

সোমবার (১৬ ডিসেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা পরিষদ সম্মেলন কক্ষে মহান বিজয় দিবসে উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা প্রদানকালে তিনি এ সব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। তখন স্বাধীনতা বিরোধীরা দেশের উন্নয়ন ব্যহৃত করতে উঠে পরে লেগেছে। তাই কোন ষড়যন্ত্রকারী গোষ্ঠী যাতে দেশকে পিছিয়ে নিতে না পারে, সে জন্য মুক্তিযোদ্ধাসহ দেশপ্রিয় সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান করেন তিনি।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, রাঙ্গাামটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহ, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা হাজী মোঃ কামাল উদ্দিন, জেলা পরিষদ সদস্য সান্তনা চাকমা, রাঙ্গামাটি মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার রোবার্ট রোনাল্ড পিন্ট, রাঙ্গামাটি মুক্তিযোদ্ধা সংসদ (সদর) এর কমান্ডার মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল শুক্কুরসহ জেলা পরিষদের সদস্য ও মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা।

পরে রাঙ্গামাটির ৬ শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের হাতে ৩ হাজার, ৫৬জন বীর মুক্তিযোদ্ধাকে ১ হাজার ৫ শত এবং ৩০জন মৃত মুক্তিযোদ্ধা পরিবারকে ১ হাজার ৫ শত টাকা করে প্রত্যেককে সম্মাননা ভাতা ও প্রত্যেককে একটি করে শীতবস্ত্র প্রদান করেন পরিষদ চেয়ারম্যান ও অন্যান্য অতিথিরা।

এদিকে মহান বিজয় দিবসের প্রথম প্রহরে মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির উদ্দেশ্যে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করে মুক্তিযোদ্ধা, প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজয় দিবস, বৃষ কেতু চাকমা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 3 =

আরও পড়ুন