যথাযোগ্য মর্যাদায় নানিয়ারচরে বিজয় দিবস উদযাপন

fec-image

যথাযোগ্য মর্যাদায় রাঙামাটির নানিয়ারচরে মহান বিজয় দিবস পালিত হয়েছে। শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোরে তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে উপজেলা প্রশাসন।

পরে স্বাধীনতার ৫১ বছর পূর্তিতে ৭১এর মহান স্বাধীনতা ও লাখো শহীদদের স্মরণে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন, নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার মো. ফজলুর রহমান ও উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান নুর জামাল হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, ওসি সুজন হালদারসহ উপজেলা প্রশাসন ও পরিষদের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, শিক্ষক-শিক্ষার্থী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে নানিয়ারচর থানা, নানিয়ারচর সরকারি কলেজ, নানিয়ারচর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ, পল্লি সঞ্চয় উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (সংস্কার), ইউপিডিএফ (গণতান্ত্রিক), ইউপিডিএফ (এনএম লারমা) ও সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসমূহ পুষ্পস্তবক অর্পণ করে।

মহান বিজয় দিবস উপলক্ষে নানিয়ারচর উপজেলা প্রশাসনের আয়োজনে পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস, গার্লস গাইড ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে।

এছাড়াও বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরবারের সদস্য এবং বিশেষ ব্যক্তিদের সংবর্ধনা, আলোচনা সভা, মুক্তিযোদ্ধাভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শন, প্রীতি ফুটবল টুর্নামেন্ট, ক্রীড়া ও সাংস্কৃতিক বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করে উপজেলা প্রশাসন।

এদিকে নানিয়ারচর উপজেলা প্রশাসন কর্তৃক বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, সকল মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া এবং বিশেষ প্রার্থনা, হাসপাতাল, শিশু সদন, মসজিদ মাদ্রাসা ও ইয়াতিম খানায় সুস্বাদু খাবার বিতরণ করা হয়েছে। বিকেলে বিজয় দিবস উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের ও আয়োজন করে উপজেলা প্রশাসন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদযাপন, নানিয়ারচর, বিজয় দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন