মা‌টিরাঙ্গায় ২৩‌ বি‌জি‌বির উদ্যোগে জাতীয় শোক দিব‌স উদযাপন

fec-image

স্বাধীনতার স্থপ‌তি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমা‌নের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন করে‌ছে খাগড়াছ‌ড়ির মা‌টিরাঙ্গা যামী‌নিপাড়া জোন ২৩‌বি‌জি‌বি।

মঙ্গলবার (১৫ আগস্ট) দিনব্যাপী বি‌ভিন্ন কর্মসূ‌চি পালন ক‌রা হ‌য়ে‌ছে বলে সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে জানান যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্নেল এ বি এম জাহিদুল করিম।

এ সময় বলা হয়, যামিনীপাড়া জোন অধিনায়ক লে. কর্নেল এ বি এম জাহিদুল করিম (২৩ বিজিবি) এর নির্দেশনা অনুযায়ী ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ এলাকার বিভিন্ন গরীব ও দুস্থ পাহা‌ড়ি বাঙ্গালির মাঝে নগদ অর্থসহ খাদ্য সামগ্রী, শাড়ী, লুঙ্গি, মেক্সি, থামি, স্যান্ডেল, ছাতা, থ্রি পিচ ও বিভিন্ন প্রকার শিশু খাদ্যও বিতরণ করা হ‌য়ে‌ছে।

ব্যাটালিয়নের অধীনস্থ তাইন্দং বিওপির দায়িত্বপূর্ণ তাইন্দং ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে মেডিকেল অফিসার ক্যাপ্টেন মো. আশিকুর রহমানসহ ৩ জন মেডিকেল সহকারীর সমন্বয়ে মেডিকেল ক্যাম্পেইন এর মাধ্যমে ৫২৫ জন পাহাড়ি, বাঙালি ও শিশুদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষধ প্রদান করা হয়েছে।

এছাড়া যামিনীপাড়া বর্ডার গার্ড উচ্চ বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধ বিষয়ক রচনা প্রতিযোগিতা এবং বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় জাতির স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনীর উপর আলোচনা করেন।

এ সময় স্কুলের ছাত্র-ছাত্রীসহ শিক্ষকবৃন্দ এবং সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উদযাপন, জাতীয় শোক দিবস, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন