নাইক্ষ্যংছড়িতে বিআরডিবির ক্ষুদ্র ঋণ বিতরণ

1

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

সরকার সমাজ সেবা,সমবায়, পল্লী উন্নয়ন বোর্ড,যুব উন্নয়ন অধিদপ্তর,ব্যাংকসহ একাধিক প্রতিষ্ঠানের নানান প্রকল্পের মাধ্যমে সরকার পার্বত্য এলাকাসহ দেশের বেকার ও অবহেলিত জনসাধারনের মাঝে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ক্ষুদ্র ঋণ প্রদান করে বেকার ও অবহেলিত জনগনের ভাগ্যের আমূল পরিবর্তন এনেছেন।

ইতিপূর্বে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থা কর্তৃক ঋণ নিতে নানা ভোগান্তি পোহাতে হতো বেকার ও হদ দরিদ্র জনসাধারনকে । বর্তমানে ঋণ প্রদান কার্যক্রম সহজ করা হয়েছে । এলাকার স্থায়ী বাসিন্দা হলে সহজেই ঋণ নিতে পারচ্ছেন। গত ১৩ আগষ্ট সকাল ১১ টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র ক্ষুদ্র ঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলি বলেন ।

এসময় নাইক্ষ্যংছড়ি উপজেলার বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র ১৭ জন সদস্যের মধ্যে পল্লী প্রগতি প্রকল্পের আওতায় গরু মোটাতাজা করণ প্রকল্পের ৩ লক্ষ ১০ হাজার টাকা বিতরণ করা হয় ।

উক্ত ঋণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পার্বত্য প্রতিমন্ত্রী’র প্রতিনিধি আলহাজ্ব খাইরুল বশর,উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো.আব্দুল্লাহ আল মামুন,উপজেলা একটি বাড়ী একটি খামার প্রকল্পের সমন্বয়ক মহি উদ্দিন,উপজেলা বিআরডিবির জুনিয়র অফিসার মো.শাহ আলম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খন্দকার মো.ফিজানুর রহমান,প্রেস ক্লাব সভাপতি নুরুল আলম সাঈদ,উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আতিকুর রহমান,উপজেলা ভারপ্রাপ্ত কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ জাহিদুর রহমান প্রমূখ ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 3 =

আরও পড়ুন