নাইক্ষ্যংছড়ির প্রথম আধুনিক রেস্টুরেন্ট ‘কুটুম বাড়ি’

fec-image

দক্ষিণ-পূর্বাঞ্চল তথা সীমান্ত এলাকায় পর্যটন শিল্পের প্রাণকেন্দ্র নাইক্ষ্যংছড়ির প্রথম আধুনিক রেস্টুরেন্ট ‘কুটুম বাড়ি’র আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকাল চারটায় নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের কবির টাওয়ারে কেক ও ফিতা কেটে রেস্টুরেন্টটির শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মোঃ শফিউল্লাহ।

এ সময় তিনি উদ্যোক্তাদের ধন্যবাদ জানিলে বলেন- সব ক্ষেত্রে উন্নতি করতে গেলে প্রথমে মানসিকতা পরিবর্তন করতে হবে। কল্যাণ কামনা করলে মানুষ এগিয়ে যেতে উৎসাহ পায়। তিনি আরো বলেন- পর্যটনের জন্য নাইক্ষ্যংছড়ি উপযোগী স্থান। সম্ভাবনাময় এলাকায় আধুনিক মানের রেষ্টুরেন্ট নি:সন্দেহে পর্যটন সহায়ক। আগামীতে এই রেষ্টুরেন্টকে ঘিরে মেম্বারশীপের মাধ্যমে হোটেল ব্যবসাও করা যেতে পারে। এতে উদ্যোক্তাদের পাশাপাশি পর্যটকদের আবাসন সমস্যা সমাধান হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) মাঠ কর্মকর্তা বোরহান উদ্দিন আহমেদ, এলজিইডির উপজেলা প্রকৌশলী তফাজ্জল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো: ইমরান।

আধুনিক সুবিধা ও সুসজ্জিত পরিবেশের সমন্বয়ে “কুটুম বাড়ি” নাইক্ষ্যংছড়ির অন্যতম আকর্ষণীয় রেস্টুরেন্ট। এছাড়া প্রশিক্ষনপ্রাপ্ত শেফ এর তত্ত্বাবধানে “কুটুম বাড়ি” তে থাকছে বৈচিত্র্যময় খাবারের সম্ভার।

উদ্যোক্তাদের মধ্যে সাইফুদ্দিন বাহাদুর জানান- সবুজে ঘেরা নাইক্ষ্যংছড়ির উপবন, গয়াল ফার্ম, চা বাগান, পাহাড়ী অরণ্য এবং উপজাতীদের কৃষ্টি কালচার দেখতে প্রচুর পর্যটক আসেন। সরকারি-বেসরকারি কর্মকর্তা ও এনজিও কর্মকর্তারাও আসেন প্রতিনিয়ত। কিন্তু একটি আধুনিক রেস্টুরেন্টের অভাব ছিল। সেই শূন্যতা পূরণ করবে ‘কুটুম বাড়ি’।

মনোরম পরিবেশ এবং বৈচিত্র্যময় খাবারের মেনু এই রেস্টুরেন্টকে সবার চেয়ে আলাদা করবে বলে আশা প্রকাশ করেন রেস্টুরেন্টের পরিচালকরা। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন সরকারী কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, উপজেলা পরিষদের চেয়ারম্যান, কুটুম বাড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + nine =

আরও পড়ুন