নাইক্ষ্যংছড়ি মাদরাসার নির্বাহী কমিটি বাতিল করেছে মাদরাসা বোর্ড

fec-image

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় জালিয়াতির ঘটনায় মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউট আলীম মাদরাসার অনুমোদিত নির্বাহী কমিটি বাতিল করা হয়েছে।

রবিবার (৮ মার্চ) বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে রেজিস্ট্রার মোঃ ছিদ্দিকুর রহমান স্বাক্ষরিত পত্রের মাধ্যমে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে।

পত্রে উল্লেখ করা হয়েছে, ২০১৮সনে ১৮ডিসেম্বর বোর্ডের ১৪৬৬৮ নম্বর স্মারক মুলে নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউট আলীম মাদরাসার নির্বাহী কমিটি অনুমোদন দেওয়া হয়।

পরবর্তী বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের ২০১৯ সালের ২৬ডিসেম্বরের একটি চিঠিতে মাদরাসা বোর্ডকে জানানো হয় মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউট আলীম মাদরাসার অধ্যক্ষ সৈয়দ হোসাইন উক্ত অনুমোদিত কমিটিতে সদস্য মনোনয়নের জন্য নিজেই জেলা প্রশাসকের স্মারক ও স্বাক্ষর জালিয়াতি করে বোর্ড থেকে নির্বাহী কমিটি অনুমোদন নিয়েছেন।

জেলা প্রশাসকের এই অভিযোগে চলতি বছরের ১২ ফেব্রুয়াারি ৭/২৫ নম্বর স্মারক মূলে মাদরাসা বোর্ড উক্ত মাদারাসার কমিটি ভেঙ্গে দেওয়ার জন্য কারন দর্শানোর নোটিশ দেন।

কিন্তু মাদরাসা অধ্যক্ষ সৈয়দ হোসাইন সেই চিঠির সন্তোষজনক কোন জবাব দিতে পারেননি। এই কারনে মদিনাতুল উলুম মাদরাসার পাঁচ সদস্যের কমিটি বাতিল করা হয়েছে।

এই বিষয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন কচি বলেন, কমিটি বাতিলের খবর শুনেছি, চিঠি পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, মদিনাতুল উলুম মডেল ইনস্টিটিউট আলীম মাদারাসার অধ্যক্ষ সৈয়দ হোসাইনের বিরুদ্ধে নিজ মাদরাসার ছাত্রীর সাথে কেলেংকারী, অনিয়ম, দুর্নীতির অভিযোগ উঠে আসলেও দীর্ঘদিন তিনি অদৃশ্য শক্তিবলে বহাল তবিয়তে ছিলেন।

সম্প্রতি জালিয়াতির ঘটনায় ইউএনও’র দায়ের করা একটি মামলায় সেই অধ্যক্ষ কারাভোগও করেছেন। সর্বশেষ মাদরাসা বোর্ড সেই মাদরাসার নির্বাহী কমিটি বাতিল করলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − thirteen =

আরও পড়ুন