নাইক্ষ‍্যংছড়ির সম্ভাবনাময়ী পর্যটন স্পট দূরবীনে দর্শনার্থীদের ভিড়

fec-image

বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজারের পার্শ্ববর্তী নৈসর্গিক সৌন্দর্যমন্ডিত পর্যটন সম্ভাবনার নতুন মাত্রা যোগ করেছে দূরবীন। সম্ভাবনাময়ী এই দূরবীন নাইক্ষ্যংছড়ি উপজেলা সদর থেকে মাত্র ৫কিলোমিটার দূরত্বে পাহাড়ের চূড়ায় অবস্থিত। মনোরম পরিবেশে কোলাহলমুক্ত প্রাকৃতিক হিমেল হাওয়ায় ভরা পর্যটন স্পট দূরবীন।

দুপুরের পর থেকে দূরদূরান্ত থেকে আগত ভ্রমণকারীদের পথচারণায় কোলাহলে মুখর হয়ে ওঠে। এখানে বসে সময় কাটাতে রয়েছে শৈলচূড়া ক‍্যাফে নামক একটি প্রতিষ্ঠান। উক্ত ক‍্যাফেতে নানা পদের মুখরোচক খাবারসহ চা, কপি সহজেই পাওয়া যায়। এক সময় উক্ত জায়গা বিজিবি পয়েন্টে হিসাবে চিনতো সকলে। ওই পয়েন্টটি উদ্বোধন করেন ২০২১ সালের ২০ নভেম্বর, তৎকালীন ১১ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাহা আব্দুল আজিজ আহমেদ। যা এখন ব‍্যাপক পরিচিত লাভ করেছে পর্যটক স্পট দূরবীন নামে।

এখানে ঘুরতে আসা প্রাইমারি শিক্ষক আসাদুজ্জামান ইফাজের সঙ্গে কথা হলে তিনি বলেন পরিবেশটা দারুণ, তিনি পুলকিত বোধ করছেন।

উপজেলা সদর থেকে আসা স্থানীয় সাংবাদিক দৈনিক মানবজমিনের প্রতিনিধি আমিনুল ইসলাম বলেন, স্পটটি দারুণ উপজেলাকে নতুন ভাবে পরিচিতি করাচ্ছে দূরবীন, তবে ছোট বাচ্চাদের জন‍্য আলাদাভাবে খেলাধুলা করতে পারার মত ব্যবস্থা। এছাড়াও সন্ধ্যার পরে আলোর অভাবে ভূতুড়ে পরিবেশের সৃষ্টি হয়, তা থেকে মুক্তি পেতে বিদ্যুতায়িত করার পদক্ষেপ নিলে, ভ্রমণ পিপাসুদের আগমনের গতি বাড়তো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন