পণ্যবোঝাই ট্রাকে উপজাতীয় সন্ত্রাসীদের আগুন দেয়ার প্রতিবাদে ব্যবসায়ীদের মানববন্ধন

Baghaichari Human Chain Pic_30.08

স্টাফ রিপোর্টার:
রাঙামাটির বাঘাইছড়িতে পণ্যবোঝাই ট্রাকে আগুন ধরিয়ে পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে মানববন্ধন করেন স্থানীয় ব্যাবসায়ীরা। রোববার সকালে বাঘাইছড়ি যাওয়ার পথে উপজেলার ১০ কিলোমিটার এলাকায় দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে এ ঘটনাটি ঘটলে তাৎক্ষণিক মানববন্ধন করে বলে জানা যায়।

বাঘাইছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন ফকির ঘটনার সত্যতা এ প্রতিবেদককে নিশ্চিত করেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কিছু দিন ধরে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবি আসছে উপজাতি সন্ত্রাসীরা। দাবি করা চাঁদা না পেয়ে রোববার সকালে বাঘাইছড়ির ব্যবসায়ী সেলিম সওদাগরের পণ্য নিয়ে বাঘাইছড়ি যাওয়ার পথে ট্রাকটি আটক করে আগুন ধরিয়ে পণ্যসহ ট্রাকটি পুড়িয়ে দেয় উপজাতি সন্ত্রাসীরা। ওই সময় ট্রাক চালক ইসমাইল হোসেন ও হেলপারকে মারধর করে তারা। এ ঘটনার জন্য ইউপিডিএফকে দায়ী করলেও এঘটনার সঙ্গে জড়িত থকার বিষটি অস্বীকার করেছে সংগঠনটি।

এদিকে ট্রাকে আগুন এবং চালক ও হেলপারকে মারধরের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বাঘাইছড়ির স্থানীয় ব্যবসায়ীরা। ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক বাঘাইছড়ি উপজেলা সদরে এক মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। এ সময় সন্ত্রাসীদের চাঁদাবাজি বন্ধ এবং অবিলম্বে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি করেন তারা। অন্যথায় লাগাতার কর্মসূচি দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন ব্যবসায়ীরা।

ঘটনার ব্যাপারে বাঘাইছড়ি চৌমুহনি মার্কেটের ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন বলেন, বেশ কিছু দিন ধরে দাবি করা চাঁদা না পাওয়ায় বাঘাইছড়িতে ব্যবসায়ীদের জন্য নিয়ে যাওয়া পণ্যবাহী ট্রাকটি আগুন ধরিয়ে পুড়িয়ে দেয় উপজাতীয় সন্ত্রাসী গ্রুপ ইউপিডিএফ’র সন্ত্রাসীরা। তিনি ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে বলেন, অন্যথায় ব্যবসায়ীরা লাগাতার হরতালসহ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকির হোসেন ফকির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই এলাকাটি জনবিচ্ছিন্ন এবং সাজেক থানার নিয়ন্ত্রণাধীন। তবে ট্রাকে আগুন ধরিয়ে দেয়ার বিষয়টি অবহিত হয়েছেন বলে প্রতিবেদককে জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − 13 =

আরও পড়ুন