আরাকান আর্মির সহযোগীদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর

Rangamati Armi kriminal Arest pic 1 (1)

ফাতেমা জান্নাত মুমু:
রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা থেকে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান আর্মির সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক তিনজনকে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন রাঙামাটি জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত। আসামিরা হলেন- আরাকান আর্মির সহযোগি অংনু ইয়ং রাখাইন ও দুই কর্মচারী চ সুই অং মারমা ও মংস ওয়াং মারমা।

রোববার সকাল সাড়ে ১১টায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ এদের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন রাঙামাটি জেলা ও যুগ্মজজ আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আলী আক্কাস।

মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আলাউদ্দিন বিষয়টি এ প্রতিবেদককে নিশ্চিত করেন।

এব্যাপারে রাঙামাটি জেলা আদালতের কোর্ট পরিদর্শক মোমিনুল ইসলাম জানান, আসামিদের বিরুদ্ধে দুটি পৃথক মামলা করেছে রাজস্থলী থানা পুলিশ। একটি বিদেশী নাগরিক আইনে ও অন্যটি সন্ত্রাস দমন আইনের মামলা।

প্রথম মামলায় আসামি অংনু ইয়ং রাখাইন, চ সুই অং মারমা ও মংস ওয়াং মারমার বিরুদ্ধে পুলিশ ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। তবে পুলিশ পরবর্তীতে আবারো দ্বিতীয় সন্ত্রাস দমন আইনের মামলায় রিমান্ডের আবেদন জানাবে। ওই মামলা আদালত ১৫ সেপ্টেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য্য করেন।

রাঙামাটি রাজস্থলী থানার মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, গত বৃহস্পতিবার রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় গাইন্দ্যা ইউনিয়নের তাইতংপাড়া কলেজগেট এলাকায় স্থানী ডা. রেনেই জু মারমা বাড়ি থেকে অভিযান চালিয়ে মিয়ানমারের নাগরিক ও আরাকান আর্মির সশস্ত্র গ্রুপের সহযোগী অংনু ইয়ং রাখাইনকে আটক করে যৌথবাহিনী।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অংনু ইয়ং রাখাইনের স্বীকারোক্তিমূলক তথ্যের ভিত্তিতে গত শুক্রবার বিকেলে ওই গ্রুপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজস্থলীর গাইন্দ্যা ইউনিয়নের মুগ্ধপাড়া পুনর্বাসন এলাকা থেকে রহস্যময় সুরম্য বাড়িটির কর্মচারী চ সুই অং মারমা ও মংস ওয়াং মারমাকে আটক করে যৌথবাহিনী। এ ঘটনায় গত শনিবার রাজস্থলী থানায় তাদের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করে পুলিশ।

উল্লেখ্য, একই মামলায় বাড়ির মালিক ডা. রেনেই জু মারমা ও অংনু ইয়ং রাখাইনকেও আসামি করা হয়।গত বৃহস্পতিবার অংনু ইয়ং রাখাইনকে আটক করা হলেও অপর আসামি বাড়ির মালিক ডা. রেনেই জু মারমা পলাতক রয়েছে বলে জানা গেছে।

পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদের জন্য আটক তিনজনের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন