পরীক্ষা নেবে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট

fec-image

 আবাসিক হল খুলে পরীক্ষা নেওয়ার সিদ্বান্ত নিয়েছে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইসস্টিটিউট(বিএসপিআই)। বৃহস্পতিবার হোস্টেল কর্তৃপক্ষের পক্ষে শিক্ষক মুহাম্মদ এজাবুর আলম বিষয়টি নিশ্চিত করেন।

শনিবার (২০ ফেব্রুয়ারি) থেকে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট কাপ্তাইয়ের ছাত্রাবাস খোলার ব্যাপারেও সিদ্বান্ত গ্রহণ করা হয়। শনিবার সকাল ১০টা হতে হোস্টেলের সকল বর্ডারদের প্রবেশ উন্মুক্ত করা হল এবং একই সঙ্গে রোববার (২১ ফেব্রুয়ারি) মিল চালুর সিদ্ধান্ত নেওয়া হয় বলে বিএসপিআই সূত্রে জানাযায়।

আগামী সোমাবার (২২ ফেব্রুয়ারি) থেকে পরীক্ষা শুরু হচ্ছে শিক্ষার্থীদের। দীর্ঘদিন যাবৎ হল বন্ধ থাকায় আবাসন ব্যবস্থা নিয়ে দুঃশ্চিন্তায় ছিলেন সকল শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকগণ।

এদিকে বিএসপি আই অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার( অতিরিক্ত দায়িত্ব) বলেন, আগামী সোমবার (২২ ফেব্রুয়ারি) হতে পরীক্ষা শুরু এবং হোস্টেল কেন্দ্রীয়ভাবে খুলে দেওয়ার সিদ্বান্তকে সময়োপযোগী সিদ্ধান্ত বলে তিনি মত প্রকাশ করেন।

দেশে করোনাভাইরাসের সংক্রামণ শুরু হলে ১৭মার্চ ২০২০ সাল হতে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দফায়, দফায় বেড়ে এ ছুটি আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছে। করোনার শুরু থেকেই বন্ধ রয়েছে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটও।

এ সময় থেকে প্রতিষ্ঠানটির আবাসিক হলও বন্ধ রাখা হয়েছিল। এদিকে শিক্ষার্থীরা করোনার সকল নিয়ম, মেনে হাস্যউজ্জ্বলভাবে পরীক্ষা দেওয়ার জন্য দীর্ঘদিন পর ইনস্টিটিউটে ফিরছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =

আরও পড়ুন