পানছড়ির শান্তিপুরের যুবকদের সচেতনতা

fec-image

করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে পানছড়ি পর্যটন কেন্দ্র হিসেবে খ্যাত রাবার ড্যাাম এলাকায় কাজ করছে শান্তিপুরের কয়েক যুবক। রাবার ড্যাম হয়ে অরণ্য কুটিরে যাওয়ার ত্রিমুখী রাস্তায় তাদের সেবা ছিল নজরকাড়া। তাদের মেধাবী আচরণ, রেজিস্টারে গাড়ির নাম্বার লিখা, অযথা ঘুরাঘুরি না করে আপনালয়ে ফেরার সুন্দর যুক্তিমুলক পরামর্শ দিচ্ছে তারা।

সরজমিনে রাবার ড্যাাম এলাকায় গিয়ে কথা হয়, পায়াস, মিথুন, রুবেল, আদর, দীপ্ত, উটন, পংকজ, বিনা, শীলা ও জুমানের সাথে। তারা প্রথমেই জানিয়ে দিল ভাইরাল হওয়ার জন্য এ সেবা দিচ্ছিনা। করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধে সচেতন করাই আমাদের লক্ষ্য।

সম্পুর্ণ নিজেদের অর্থায়নে প্রতিটি গাড়িতে জীবানুনাশক স্প্রে দিয়ে এলাকা ত্যাগ করার পরামর্শের মাধ্যমেই চলমান তাদের এ সেবা। মোবাইল কোর্টে পরিদর্শনে আসা পানছড়ি থানার সাব ইন্সপেক্টর মো. মহিউদ্দিন যুবকদের এ সেবামূলক কর্মকাণ্ডের প্রশংসা করেন।

পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা অনুতোষ চাকমা বলেন, এ মুহুর্তে এভাবে সকলকে এগিয়ে আসা দরকার। শান্তিপুরের যুবকদের দাবি বাজারবারে পানছড়ি বাজারে ছিল শতশত লোকের সমাগম। যা ছিল খুবই ঝুঁকিপূর্ণ। জনসমাগম কমাতে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছে তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =

আরও পড়ুন