পানছড়ির সিনিয়র সাংবাদিক সাজুর পিতার মৃত্যু, বিভিন্ন মহলে শোক

fec-image

খাগড়াছড়ি জেলার পানছড়ি প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক পার্বত্য নিউজের নিজস্ব প্রতিবেদক ও কালের কণ্ঠ পত্রিকার পানছড়ি প্রতিনিধি শাজাহান কবির সাজুর পিতা বিশিষ্ট শিক্ষাবিদ মো. হানিফ মাস্টার মৃত্যুবরণ করেছেন (ইন্নানিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার ( ৫ মে) সকাল ৮টার দিকে বার্ধক্যজনিত কারণে হৃদ ক্রিয়া বন্ধ হয়ে  ৮৪ বছর বয়সে  তার নিজ বাসস্থান কুমিল্লার দেহরিয়া গ্রামে ইন্তেকাল করেছেন। প্রয়াত মো. হানিফ মাস্টার বাতিসা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক ছিলেন।

মৃত্যুকালে তিনি ছেলে ও মেয়েসহ অসংখ্য আত্বীয়-স্বজন রেখে গেছেন। তার মধ্যে বড় ছেলে খাদ্য গুদাম কর্মকর্তা ও মেয়ে মিরপুর বাংলা কলেজের রাষ্ট্র বিজ্ঞানের প্রফেসর, ছোট ছেলে শাজাহান কবির সাজু দীর্ঘদিন ধরে সাংবাদিকতা পেশায় জড়িত।

মরহুমের আত্মার মাগফেরাত ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও শোক প্রকাশ করেছেন পার্বত্য নিউজ পরিবার। মরহুমে আত্মার মাগফেরাত কামনা করে পার্বত্য নিউজের সম্পাদক ও প্রকাশক সিনিয়র সাংবাদিক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক গবেষক মেহেদী হাসান পলাশ বলেন, আমাদের অত্যন্ত প্রিয় সহকর্মী সাজুর পিতা ইন্তেকাল করেছেন। পবিত্র রমজান মাসে আল্লাহর ডাকে তিনি সাড়া দিয়েছেন। এটা একজন মুসলমানের অনেক বড় মর্যাদার ব্যাপার। সকলকেই মরতে হবে কিন্তু এ সৌভাগ্য সবার হয় না। আল্লাহ সাজুর পিতাকে জান্নাতবাসী করুন। ওনার রেখে যাওয়া পরিবারের সদস্যদের ধৈর্য্য ও কল্যাণ দিন।

এছাড়াও খাগড়াছড়ি টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও পার্বত্য নিউজের খাগড়াছড়ি ব্যুরোচিফ এইচ এম প্রফুল্ল, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া ও সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদসহ আরো অনেকে।

এছাড়াও পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন সবেদনা জ্ঞাপন করেন।

শিক্ষক মোহাম্মদ হানিফ ১৯৬৪ সালে তিনি তদানীন্তন বিএড পরীক্ষা প্রথম শ্রেণীতে প্রথম স্থান অর্জন করেন। দীর্ঘ ৪০ বছর যাবৎ কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার বাতিসা হাই স্কুলের প্রধান শিক্ষক ছিলেন।

তিন প্রজন্মের এই প্রধান শিক্ষক ব্যক্তিগত জীবনে সজ্জন, ভদ্র, নম্র ও সদা হাস্যোজ্জ্বল ছিলেন। এই শিক্ষকের মেধার ছোঁয়া ও অক্লান্ত পরিশ্রমে তৈরি হয়েছে একঝাঁক মেধাবী রত্ন। বিশ্ববিদ্যালয়ের বহু শিক্ষক, রাষ্ট্র যন্ত্রের অনেক সচিব, আমলা, ডাক্তার, ইঞ্জিনিয়ারসহ দেশের বিভিন্ন শ্রেণী পেশার মেধাবী ও গুনী মুখ তৈরি হয়েছে তাঁর হাতে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পানছড়ি, পার্বত্য নিউজ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − eight =

আরও পড়ুন