রাঙ্গামাটিতে চলছে আওয়ামলীগের জেলা সম্মেলন...

পার্বত্যাঞ্চলে ভূমি সমস্যার সমাধানে হবে সকল সমাধান: ওবায়দুল কাদের এমপি

fec-image

কেন্দ্রীয় আওয়ামলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন- ‘পার্বত্যাঞ্চলে ভূমি সমস্যার সমাধান হলে সকল সমস্যার সমাধান হবে। জননেত্রী শেখ হাসিনা শান্তি চুক্তির প্রতিটি শব্দ, প্রতিটি ধারা বাস্তবায়ন করবেন। শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন, বিশ্বাস রাখুন।’

মঙ্গলবার (২৪) সকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ইনস্টিটিউট মাঠে অনুষ্ঠিত রাঙামাটি জেলা আওয়ামীলীগের সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ এসব কথা বলেন।

এমপি ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা দেশে আসতে পেরেছেন বলে, যমুনা সেতু নির্মাণ হয়েছে। টার্নেল নির্মাণ কাজ শেষ পর্যায়ে। শেখ হাসিনার কারণে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট পাঠিয়ে বাংলাদেশ আকাশ জয় করেছে, সমুদ্র সীমা জয় করেছে, ছিটমহল সমস্যার সমাধান করেছে। পরমাণু শক্তি সম্পন্ন দেশে পরিণত হয়েছে। বঙ্গবন্ধুর হত্যার খুনী এবং যুদ্ধপরাধীদের বিচার হয়েছে। গত ১৩বছরে ধরে রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান জেলায় ব্রিজ, কালভার্টসহ সড়কের ব্যাপক উন্নয়ন হয়েছে।

এমপি সম্মেলনে নেতাদের উদ্দেশ্যে আরো বলেন, ত্যাগীদের মূল্যায়ন করুন। ঘরের সমস্যা ঘরে সমাধান করুন। ঘরের শত্রু থাকলে বাইরের শত্রুর প্রয়োজন হয় না।
সম্মেলনে উদ্ধোধক হিসেবে উপস্থিত রয়েছেন কেন্দ্রীয় আ.লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি।

রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি।

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিশেষ বক্তার বক্তব্য রাখবেন কেন্দ্রীয় আওয়ামলীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম।

উদ্ধোধনের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান এবং ১৫ আগস্ট নিহত জাতির পিতা ও তার পরিবারবর্গ এবং স্বাধীনতার সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

জেলা আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি পদে প্রতিদ্বন্ধীতা করছেন জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি দীপংকর তালুকদার এমপি এবং সহ-সভাপতি নিখিল কুমার চাকমা। সাধারণ সম্পাদক পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর এবং সহ-সভাপতি হাজী কামাল উদ্দীন প্রতিদ্বন্ধীতা করছেন।

সম্মেলনে জেলা, উপজেলা মিলে ২৪৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আর তাদের ভোটে নির্ধারণ হবে রাঙামাটি জেলা আওয়ামীলীগের আগামীর নেতৃত্ব।
এই রিপোর্ট লেখা পর্যন্ত সম্মেলন চলছে………

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের, পার্বত্যাঞ্চল, রাঙ্গামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − 6 =

আরও পড়ুন