পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বাঙালি বিদ্বেষী কর্মকাণ্ডের প্রতিবাদে রাজধানীতে মানববন্ধন

IMAG2306

স্টাফ রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাম্প্রদায়িক, বৈষম্যমূলক ও বাঙালি বিদ্বেষী কর্মকাণ্ডের প্রতিবাদে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২টায় পার্বত্য চট্টগ্রাম বাঙালি অধিকার আন্দোলনের সাথে জড়িত সকল সংগঠনসমূহ এই মানববন্ধনের আয়োজন করে।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, ঢাকা মহানগর সভাপতি ইঞ্জিনিয়ার, শাহাদাৎ ফরাজি সাকিবের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য নাগরিক পরিষদের সংগঠনিক সম্পাদক শেখ মোহাম্মদ রাজু বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় শুধু উপজাতিদের নয়।এই মন্ত্রণালয় পার্বত্য এলাকায় বসবাসরত সকলের।

মোহাম্মদ রাজু দু:খ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী আগামী ৮ মে ঢাকাস্থ পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এই অনুষ্ঠানে পার্বত্য এলাকার অর্ধেকেরও বেশি জনগোষ্ঠী বাঙালিদেরকে আমন্ত্রণ করা হয়নি। কেন করা হয়নি তার জবার পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের কাছ থেকে জানতে চান তিনি।

তিনি বলেন, জেলা পরিষদের মাধ্যমে টাকা দিয়ে কয়েক শত পাহাড়ীদেরকে এই অনুষ্ঠানে নিয়ে আসার ব্যবস্থা করেছে। আর আমরা বাঙালিরা এক জনও আমন্ত্রণ পাইনি। এটা পার্বত্য অঞ্চলের বাঙালিদের সাথে পাহাড়ীদের সম্পর্ক ছেদ করার গভীর ষড়যন্ত্র বলে তিনি উল্লেখ করেন।

মানববন্ধনে অন্যান্য বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর কাছে পার্বত্যবাসী অসহায় বাঙালিদের জোরালো দাবি, অনতিলম্বে পার্বত্য চট্টগ্রামের সকল পর্যায় সমান সংখ্যক বাঙালি নিয়োগ নিতে হবে। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত সচিব নব বিক্রম ত্রিপুরাকে দ্রুত প্রত্যাহারপূর্বক, উক্ত পদে একজন বাঙালি সচিব নিয়োগেরও দাবি জানান বক্তারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 4 =

আরও পড়ুন