পাহাড়ের পিছিয়ে পড়া নারীদের কল্যাণে কাজ করছে বর্তমান সরকার : বৃষ কেতু চাকমা

fec-image

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, পার্বত্য চট্টগ্রামের পিছিয়ে পড়া দুস্থ নারীদের কল্যাণে বিভিন্ন ধরণের উন্নয়ন কার্যক্রম চালিয়ে যাচ্ছে সরকার। জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে যে চেষ্টা চালিয়ে যাচ্ছেন তারই অংশ হিসাবে গরীব ও দুস্থ নারীদের মাঝে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও জেলা পরিষদের বাস্তবানে এই সেলাই মেশিনসহ অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এর ফলে আত্ম কর্মসংস্থানের মাধ্যমে দেশ অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হবে এবং সেলাই মেশিন যারা পেয়েছেন তাদের সংসারে একটি আয়ের পথ হিসেবে কাজ করবে।

রোববার (১৫ নভেম্বর) সকালে জেলা পরিষদ সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও জেলা পরিষদ আয়োজনে রাঙ্গামাটির বিভিন্ন এলাকায় দুঃস্থ মহিলাদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন ও বিভিন্ন প্রতিষ্ঠানে কম্পিউটার সেট, স্টীল খাঁটিয়া মসজিদে গিলাব, ফ্যান ও টিভি সেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা পরিষদ সদস্য মনোয়ার আক্তার জাহানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর, অংসুই প্রু চৌধুরী, শান্তনা তঞ্চঙ্গ্যা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রফিক আহমদ তালুকদার প্রমুখ।

পরে জেলার বিভিন্ন এলাকার ৪৩জন দুঃস্থ ও অসচ্ছল মহিলাদের মাঝে সেলাই মেশিন, রাঙামাটি জেলা বঙ্গবন্ধু তথ্য ও গবেষণা কেন্দ্রকে ১টি কম্পিউটার সেট, শহরের আসামবস্তী নারিকেল বাগান জামে মসজিদে ষ্টীল খাটিয়া, পৌর এলাকার ৩০টি মসজিদে মরদেহ ধোয়ার গিলাব, ইয়াং রাঙামাটি স্পোটিং ক্লাবকে ১টি পেডেল স্ট্যান্ড ফ্যান বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বৃষ কেতু চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =

আরও পড়ুন