পাহাড়ে শিক্ষার আলো ছড়াতে যারা বাধা দেয়, তারা জনগনের বন্ধু হতে পারে না: দীপংকর

fec-image

রাঙ্গামাটি পার্বত্য জেলা নির্বাচিত সাংসদ সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, পাহাড়ে শিক্ষার আলো ছড়াতে এসে প্রতি পদে পদে যারা বাধা দেয় তারা কখনো জনগনের বন্ধু হতে পারে না।

সোমবার ( ১৩ জানুয়ারি) চিৎমরম উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর পুর্তি উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, সন্ত্রাসীরা পাহাড়ের জনগণের শত্রু। তাদের বয়কট করতে হবে। তারা যদি জনসমর্থন না পায় তাদের সন্ত্রাসী কার্যক্রম ও বন্ধ হয়ে যাবে। তিনি পাহাড়ের সকল সম্প্রদায়কে অস্ত্রধারী ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। সরকার শিক্ষা খাতে বাজেটে সর্বোচ্চ বরাদ্দ প্রদান করে থাকে সবসময়। বছরের প্রথম দিন কোটি কোটি শিক্ষার্থীদের হাতে নতুন বই, অবৈতনিক শিক্ষা, শিক্ষা উপবৃত্তি এই সব সম্ভব হয়েছে প্রধান মন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার ফলে।

৫০ বছর পুর্তি অনুষ্ঠানের আহ্বায়ক স্কুল পরিচালনা কমিটির সভাপতি উপজেলা আওয়ামী লীগ সভাপতি অংসুইছাইন চৌধুরীর সভাপতিত্বে প্রাক্তন ছাত্র ক্যচিংপ্রু মারমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য থোয়াইচিং মং মারমা, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ জুনায়েত কাউসারসহ অন্যান্য ব্যক্তিবর্গ।

এর আগে একটি বর্নাঢ্য র‍্যালি চিৎমরম স্কুল হতে শুরু হয়ে চিৎমরম বাজার প্রদক্ষিণ করে স্কুল মাঠে এসে শেষ হয়।

ঐতিহ্যবাহী এই বিদ্যালয়ের ৫০ বছর পুর্তিকে ঘিরে প্রাক্তন এবং বর্তমান ছাত্র ছাত্রীদের উপস্থিতি প্রাণবন্ত হয়ে উঠে সমগ্র চিৎমরম এলাকা। অনেকে পুরানো বন্ধুদের পেয়ে আবেগে আপ্লুত হয় পড়ে।

এই উপলক্ষে অনুষ্ঠান মঞ্চে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, ব্যান্ড শো পরিবেশিত হয় এবং একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =

আরও পড়ুন