পিকআপসহ ৪ মেট্রিক টন রাবার জব্দ: আটক ৩

fec-image

খাগড়াছড়ি থেকে একটি পিকআপ যোগে অবৈধ রাবার পাচার হচ্ছে। অবৈধ রাবার বহনকারী পিকআপটিকে খাগড়াছড়ি জিরো মাইল এবং আলুটিলায় দায়িত্বরত পুলিশ থামার সংকেত দিলেও তা উপেক্ষা করে অবৈধ রাবার বহনকারী পিকআপটি বেপরোয়াভাবে চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৩১ আগস্ট) রাতে গুইমারা রিজিয়নের অধিনস্থ মাটিরাঙ্গা জোনের একটি টহলদল মাটিরাঙা জোন সদরের গেটে অবস্থান নিয়ে অবৈধ রাবার ভর্তি পিকআপটি আটক করে।

এসময় অবৈধ রাবার পাচারের সাথে জড়িত মো. আলমগীর হোসেন (৫০), মোহাম্মদ জাহিদুর রহমান (২৫) এবং মো. ইকবাল হোসেন (২৩) নামক তিন ব্যাক্তিকে আটক করে।

জিজ্ঞাসাবাদে তারা জানান, দীর্ঘদিন ধরে একটি অবৈধ সিন্ডিকেটের মাধ্যমে তারা এভাবেই রাবার পাচার করে আসছিলেন। পরবর্তীতে আটককৃত তিন পাচারকারীসহ অবৈধ রাবার ভর্তি পিকআপ মাটিরাঙা ফরেস্ট অফিসকে হস্তান্তর করা হয়।জব্দকৃত রাবারের পরিমান ৪টন। যার বাজার মূল‍্য প্রায় সাড়ে ছয় লাখ টাকা।

রাবার একটি অত্যন্ত মূল্যবান অর্থকরী বনজ সম্পদ। এ মূল্যবান সম্পদ রক্ষা করা এবং রাজস্ব ফাঁকি দিয়ে এ সকল অবৈধ পাচার চক্রের বিরুদ্ধে এ ধরনের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলেও জানান মাটিরাঙা জোনের অধিনায়ক লে. কর্নেল ওয়ালিদ মোহাম্মদ সাইফুল্লাহ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 16 =

আরও পড়ুন