পেকুয়ায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

fec-image

কক্সবাজারের পেকুয়ায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। উভয়ের মধ্যে ছোঁড়া হয়েছে ইটপাটকেল। এ সময় আতংক ছড়িয়ে পড়ে বাজারের ব্যবসায়ীসহ পথচারীদের মধ্যে। মুহুর্তের মধ্যে দোকানপাট বন্ধ করে ফেলে ব্যবসায়ীরা।

১০ সেপ্টেম্বর সকাল ১১টায় পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারের পূর্বপাশে ইসলামি ব্যাংক সংলগ্ন এলাকায় এ ঘটে। তবে একটি পক্ষ দাবি করছেন, ছাত্রদলের দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

জানাযায়, গত ১ সেপ্টেম্বর এম.ফরহাদ হোছাইনকে আহ্বায়ক ও মো. মারুফুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট আহ্য়্ক‌ কমিটি অনুমোদন দেয় কক্সবাজার জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। ওই কমিটি ঘোষণা হওয়ার পর থেকে স্থানীয় ছাত্রদল নেতাকর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। পদবঞ্চিত হওয়ায় অনেক নেতাকর্মীরা সোশ্যাল মিডিয়ায় তাদের ক্ষোভ ও নানা প্রতিক্রিয়া জানান।

তাদের দাবি দলের দুঃসময়ে পাশে থাকা, পরিচ্ছন্ন, ত্যাগীদের মুল্যায়ন করা হয়নি সদ্য ঘোষিত হওয়া কমিটিতে। অছাত্র, জুনিয়র, মাই ম্যান ব্যক্তিদের প্রধান্য দেওয়া হয়েছে। এনিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ, হতাশা ও অসন্তোষ দেখা দিয়েছে। তারা উক্ত কমিটি বাতিলের জন্য দলীয় কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘটও পালন করেছে।

এদিকে সদ্য ঘোষিত কমিটির আহ্বায়ক এম, ফরহাদ হোছাইন ও সদস্য সচিব মারুফুল ইসলামের নেতৃত্বে ছাত্রদলের একটি স্বাগত মিছিল বারবাকিয়ার বারাইয়াকাটা থেকে বের হয়ে পেকুয়া বাজারে আসলে ধাওয়াপাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

ছাত্রদলের নতুন কমিটির আহ্বায়ক এম. ফরহাদ হোছাইন জানায়, আমরা একটি স্বাগত মিছিল বের করে পেকুয়া বাজার দলীয় কার্যালয়ের দিকে যাচ্ছিলাম। হঠাৎ দলের কিছু উশৃঙ্খল ব্যক্তিরা লাঠিসোটা নিয়ে মিছিলে হামলার চেষ্টা করে। তাদের সাথে যোগ দেয় ছাত্রলীগের কিছু নেতাকর্মী।

পেকুয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আমিনুর রশিদ বলেন, ১১টার দিকে ছাত্রদলের স্বাগত মিছিলটি পেকুয়া বাজারের দিকে আসছিল। আওয়ামী লীগ ও শেখ হাসিনার নাম ধরে বিশ্রী শ্লোগান ধরে মিছিলে। ছাত্রলীগের নেতাকর্মীরা তাৎক্ষনিক মিছিলটি পন্ড করে দেয়।

পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাসেম বলেন, ছাত্রদলের একটি মিছিল বের হয়। সেখানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগকে নিয়ে শ্লোগান ধরে। তারা এত দুঃসাহস কোথায় পেল। পরে আমার নির্দেশনায় ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া দিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দিয়েছে।

এ প্রসঙ্গে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত কানন সরকার ঘটনার সত্যতা জানিয়ে বলেন ঘটনার খবর পেয়ে তৎক্ষনাৎ পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উভয় পক্ষের মধ্যে ইটপাটকেল বিনিময় হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + twenty =

আরও পড়ুন