পেকুয়ায় জমি বিরোধের জের ধরে শতাধিক চারা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

fec-image

পেকুয়ায় মমতাজ আহমেদ নামের এক ব্যক্তির মালিকনাধীন বাগানের গাছের শতাধিক চারা কেটে দিয়েছে দুর্বৃত্তরা। জমি বিরোধের জের ধরে এমন ঘটনা ঘটিয়েছে বলে এলাকাবাসীরা জানিয়েছেন।

মঙ্গলবার (৩০জুলাই) ভোরে শিলখালী ইউনিয়নের কাচারী মোড়া সবুজ পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

বাগান মালিক পূর্ব ভারুয়াখালী এলাকার মৃত আবদুল হকের ছেলে মমতাজ আহমদ বলেন, বিগত ৩০বছর ধরে সবুজ পাড়ায় আমি বাগান করে আসছি। কিছু জমিতে চাষাবাদ করে আসছি। কিন্তু সম্প্রতি ওই জমি জোরপূর্বক দখলের চক্রান্ত করে আসছিল সবুজ পাড়া এলাকার আজিজুর রহমানের ছেলে মোঃ ছালেহ আহমদ ও মোঃ শাহ আলম। জমি বিরোধের জের ধরে মামলা দিয়েও হয়রানি শুরু করেছে আমাকে। দুইদিন আগে কাচারী মোড়া স্টেশনে এসে তারা আমার রোপিত গাছের চারা গুলো কেটে নেওয়ার হুমকি দেয়।

এরই ধরাবাহিকতায় মঙ্গলবার ভোরে ছালেহ আহমদ, শাহ আলম, ফরিদা বেগম ও সাইফুল ইসলামসহ আরো কয়েকজন মিলে আমার রোপিত বিভিন্ন প্রজাতীর গাছের শতাধিক চারা কেটে ফেলে। মানুষ কত খারাপ হলে এমন কাজ করে আমরা বুঝতে পারিনা। জমির বিরোধ থাকতে পারে, তাই বলে ছোট গাছ গুলো কি অপরাধ করেছে। স্থানীয় প্রশাসনের প্রতি বিনীত অনুরোধ সরেজমিন তদন্তপূর্বক প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভুইয়া বলেন, এ বিষয়ে কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − twelve =

আরও পড়ুন