পেকুয়ায় ‘বন্দুকযুদ্ধে’ জলদস্যু নিহত; অস্ত্র ও গুলি উদ্ধার

fec-image

কক্সবাজারের পেকুয়ায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে উপকূলের শীর্ষ জলদস্যু মোঃ বাদশা (৩০) নিহত হয়েছে। সে বাঁশখালী ছনুয়া টেকপাড়া এলাকার আবুল কাশেমের পুত্র। এ সময় ৪টি ওয়ান শুটারগান, ১২ টি তাজা গুলি, ৮টি খালি খোসা ও  ৪ টি দেশীয় অস্ত্র উদ্ধার করছে র‌্যাব।

মঙ্গলবার (২০ আগস্ট) ভোর ৪টার দিকে উপজেলার সমুদ্র উপকূলীয় এলাকা মগনামা ইউনিয়নে মগনামা শরৎঘোনা ঘোনা বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। র‌্যাবের দাবি, নিহত মোঃ বাদশা জলদস্যু বাহিনীর সক্রিয় সদস্য।

এদিকে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে পেকুয়া থানা পুলিশ জানিয়েছে।

পেকুয়া থানার ডিউটি অফিসার এসআই দিদারুল ইসলাম জানান, মগনামায় ডাকাতির প্রস্তুতি নেওয়ার খবর পেয়ে র‌্যাব মঙ্গলবার ভোরে অভিযানে যায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছোড়ে একদল জলদস্যু। পাল্টা জবাবে র‌্যাবও গুলি চালায়। বেশ কিছুক্ষণ উভয় পক্ষে চলে বন্দুকযুদ্ধ।

এতে ঘটনাস্থলে একজন নিহত হয় এবং অন্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে নিহত জলদস্যুর লাশ উদ্ধার করা হয়। এ কর্মকর্তা আরও জানান, নিহত মোঃ বাদশার বিরুদ্ধে ডাকাতি ও জলদস্যুতার অভিযোগে বহু মামলা রয়েছে।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভূঁইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জলদস্যু, বন্দুকযুদ্ধ, র‌্যাব
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন