কক্সবাজারে বিপুল পরিমাণ অস্ত্র-গুলিসহ জলদস্যু প্রধান ও ২ সহযোগী আটক

fec-image

কক্সবাজারের কুতুবদিয়ায় ৮টি আগ্নেয়াস্ত্র ও ২২ রাউন্ড গুলিসহ শীর্ষ জলদস্যু মোশারফ বাহিনীর প্রধান মোশারফ হোসেন ও তার দুই সহযোগীকে আটক করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) দুপুরে র‍্যাব-৭ ( চট্টগ্রাম) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, গতরাতে কুতুবদিয়ার বড়খোপ এলাকার মুক্তমঞ্চ সংলগ্ন ঝাউ বাগানে অভিযান চালিয়ে এসব অস্ত্র-গুলিসহ জলদস্যু প্রধান ও তার দুই সহযোগীকে আটক করা হয়।

আটক জলদস্যু প্রধান মোশারফ হোসেন কুতুবদিয়ায় সিকদার পাড়ার শাহাবুদ্দিনের ছেলে। আর সহযোগী মো. আজিজ (২৩) হলেন ওই উপজেলার সন্দীপ পাড়ার নুরুল আবছারের ছেলে এবং মো. রবিউল হাসান (২০) হলেন সিকদারপাড়ার মো. জাবেদ আহম্মেদর ছেলে।

আটক আসামিরা জলদস্যুতার পাশাপাশি ওই এলাকায় প্রভাব বিস্তার করে লবণ চাষীদের কাছ থেকে নিয়মিত চাঁদা আদায় করে। এলাকায় প্রভাব বিস্তার করে চাঁদাবাজি করার লক্ষ্যে তাদের কাছে আরো অস্ত্র-সস্ত্র রয়েছে। পরবর্তীতে আসামিদের দেয়া তথ্য অনুযায়ী গ্রেফতাকৃত আসামিদের সাথে নিয়ে কক্সবাজার জেলার কুতুবদিয়া থানাধীন শিকদার পাড়া এলাকায় একটি ছাপড়া ঘরের ভেতর থেকে আসামিদের দেখানো ও নিজ বের করে দেয়া মতে ১টি প্লাস্টিকের বস্তার ভিতর থেকে ৩টি এসবিবিএল, ৪টি এলজি এবং ২২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

উল্লেখ্য, শীর্ষ জলদস্যু মোশারফ হোসেনের নামে কক্সবাজার জেলার কুতুবদিয়া এবং চট্টগ্রাম জেলার পাঁচলাইশ থানায় সরকারি সম্পত্তি আত্মসাত, সস্ত্রাসী, ডাকাতি, দুর্ধর্ষ, চাঁদাবাজি, হত্যাচেষ্টা এবং মাদক সংক্রান্তে ৬টি মামলা পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত অস্ত্র ও গোলাবারুদ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র, কক্সবাজার, গুলি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন