টেকনাফে র‌্যাবের অভিযানে দেশীয় অস্ত্রসহ একজন আটক

fec-image

কক্সবাজারের টেকনাফ থানাধীন মৌলভীবাজার এলাকা থেকে ১টি দেশীয় শুটারগানসহ (এলজি) দুর্ধর্ষ অস্ত্রধারী নয়নকে আটক করেছে র‌্যাব-১৫।

আটককৃত সন্ত্রাসী হলেন, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ২নং ওয়ার্ড মৌলভীবাজার পূর্বপাড়ার মৃত আবু তাহেরের ছেলে নয়ম উদ্দিন প্রকাশ নয়ন (৩২)।

কক্সবাজার র‌্যাব-১৫, অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) মো. আবু সালাম চৌধুরী গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, সোমবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় র‌্যাব-১৫, সিপিসি-২,হোয়াইক্যং ক্যাম্পের আভিযানিক দল টেকনাফ থানাধীন হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজার এলাকায় কতিপয় ব্যক্তি অবৈধ মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন তথ্যের প্রেক্ষিতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে। আভিযানিক দল উক্ত এলাকার জনৈক নয়ম উদ্দিনের বসত ঘরের সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে পালানোর চেষ্টাকালে নয়ম উদ্দিন প্রকাশ নয়নকে আটক করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তি তার নিকট অবৈধ অস্ত্র রয়েছে বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশি করে তার হেফাজত থেকে ১টি দেশীয় শুটারগান (এলজি) উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি তার সাথে অপর এক সহযোগীর নাম-ঠিকানা প্রকাশ করে এবং সে কৌশলে পালিয়ে যায় মর্মে স্বীকার করে। আরো জানা যায় যে, আটককৃত নয়ন একজন দুর্ধর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী। সে প্রভাব বিস্তারের জন্য পলাতক আসামির সহায়তায় সাধারণ নাগরিকদের অস্ত্রের ভয়-ভীতি দেখিয়ে আতঙ্ক সৃষ্টি করে থাকে। একই সাথে অপহরণ, ডাকাতি, চাঁদাবাজি, অস্ত্র ও মাদক ব্যবসাসহ নানাবিধ সন্ত্রাসী কার্যক্রমের সাথে জড়িত।

তিনি আরো জানান, উদ্ধারকৃত আলামতসহ ধৃত ও পলাতক আসমির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র, আটক, টেকনাফ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন