বরকল উপজেলায় ১৩টি গ্রামের মানুষ দ্রুত বিদ্যুৎ সংযোগ চায়

রাঙ্গামাটি প্রতিনিধি:

রাঙ্গামাটির বরকল উপজেলা সদরের আশপাশের ১৩টি গ্রামে কোনো বিদ্যুৎ নেই। সদরের পার্শ্ববর্তী বিদ্যুৎ বিহীন গ্রাম গুলোকে বিদ্যুতের আওতায় আনার জন্য স্থানীয়রা দাবি জানিয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, উপজেলা সদরের আশপাশের বিদ্যুৎ বিহীন গ্রাম গুলো হচ্ছে, সাক্রাছড়ি, অড়াছড়ি, আইমাছড়া, জগন্নাথছড়া, চাইল্যাতুলি, কলেজ পাড়া, ভুদোছড়া, মরাউজ্জ্যাংছড়ি, লুদিবাঁশছড়া, গরগুরিছড়া, ডাকভাঙ্গা, দেওয়ানচর ও পূর্বকদম তুলি গ্রাম। এসব বিদ্যুৎ বিহীন গ্রাম গুলোকে বিদ্যুতের আওতায় আনার জন্য গত ৭ অক্টোবর তিন পার্বত্য জেলা বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকের বরাবরে বরকল উপজেলাবাসীর পক্ষে লিখিত দাবি জানিয়েছেন প্রেসক্লাবের সভাপতি পুলিন বিহারী চাকমা।

পুলিন বিহারী চাকমা জানান, গেল ২০১৫ সালের ৩ ডিসেম্বর বরকল উপজেলা সদরের ১১কেভি বিদ্যুৎ সংযোগ লাইন উদ্বোধন করেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নজরুল হামিদ বিপু ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেসিং।

উদ্বোধনের সময় প্রতিমন্ত্রীরা বলেছেন বরকল উপজেলার বিভিন্ন গ্রামে পর্যায়ক্রমে বিদ্যুৎ লাইন সংযোগ দেয়া হবে। তার ধারাবাহিকতায় বরকল উপজেলা সদরের আশ পাশের বিদ্যুৎ বিহীন গ্রাম গুলোকে বিদ্যুতের আওতায় আনা হলে ওই গ্রামের মানুষদের জীবন ধারায় যেমনি পরিবর্তন আসবে তেমনি সরকারে ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়া এ উদ্যোগটির সফলতা পাবে।

বিদ্যুৎ বিহীন গ্রাম গুলোকে বিদ্যুতের আওতায় আনার ব্যাপারে জানতে চাইলে তিন পার্বত্য জেলা বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন প্রকল্পের সহকারী প্রকৌশলী মো. নুরুল আলম জানান, লিখিত আবেদন পত্রটি প্রকল্প পরিচালকের কার্যালয় হয়ে ঘুরে এসে তার হাতে এসেছে। তিনি প্রকল্পে অন্তর্ভুক্ত করে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 1 =

আরও পড়ুন