বলিভিয়াকে গোলবন্যায় ভাসিয়ে কোয়ার্টার ফাইনালে উরুগুয়ে

fec-image

মার্সেলো বিয়েলসার অধীনে যেন পুরো পাল্টে যাচ্ছে উরুগুয়ে দল। কোপা আমেরিকায় ফেবারিটের মতোই টানা দুই জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে তারা। দ্বিতীয় ম্যাচে বলিভিয়াকে রীতিমতো বিধ্বস্ত করেছে উরুগুয়ে। তাদেরকে ৫-০ গোলের বড় ব্যবধানে হারায় নুনেজ-সুয়ারেজরা।

কোয়ার্টারে ওঠার লক্ষ্যে ম্যাচের দ্বিতীয় মিনিটে গোলের সুযোগ পেলেও দারউইন নুনেজের হেড গোলবারের উপর দিয়ে চলে যায়। তবে গোল পেতে দেরি হয়নি তাদের। ৮ মিনিটের মাথায় রোনাল্ড আরাউহোর ক্রস থেকে ফাকুন্দোর পেলেস্ত্রির গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় উরুগুয়ে।

১৬ মিনিটের মাথায় রিয়াল মাদ্রিদ তারকা ফেডারিকো ভালভার্দের দূরপাল্লার শট রুখে দেন বলিভিয়ার গোলরক্ষক গুইলারতো ভিসকারা। ১৮ মিনিটে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন উরুগুয়ের পক্ষে। কিন্তু ভিএআরে দেখা যায় ফাউলটা হয়নি। যে কারণে পেনাল্টির সিদ্ধান্ত বাতিল করেন তিনি।

২১ মিনিটে আবারও এগিয়ে যায় (২-০) উরুগুয়ে। এবার আগের ম্যাচের গোলদাতা নুনেজ স্কোরশিটে নাম লেখান। ম্যাক্সিমিলিয়ানো আরাউহোর ক্রস থেকে বল পেয়ে বাঁ-পায়ের শটে গোল করেন এই লিভারপুল তারকা।

২৯ মিনিটে ফের গোলের সুযোগ পায় উরুগুয়ে। নুনেজের হেড গোলবারে লেগে প্রতিহত হলে গোলবঞ্চিত হয় তারা। প্রথমার্ধে ৬১ শতাংশ বল নিজেদের দখলে রেখে আধিপত্য দেখিয়ে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় উরুগুয়ে।

দ্বিতীয়ার্ধেও বল দখলে এগিয়ে থাকে লুইস সুয়ারেজরা। কিন্তু গোলের সুযোগ পেতে অপেক্ষা করতে হয় ৭২ মিনিট পর্যন্ত। আরাউহোর শট রুখে দেন বলিভিয়ার গোলরক্ষক। ফিরতি বলে পেলেস্ত্রি খালি গোলবার পেয়েও বল বাইরে মারেন।

৭৭ মিনিটে স্কোরশিটে নাম লেখান দারুণ খেলা আরাউহো। দে লা ক্রুজের ক্রস থেকে ডান পায়ের কোনাকুনি শটে গোল করে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন।

৮১ মিনিটে দারুণ সুযোগ পেয়ে আর মিস করেননি অধিনায়ক ভালভার্দে। পেলেস্ত্রির পাস থেকে দুর্দান্ত শটে গোল করেন তিনি। ৪-০ তে বিধ্বস্ত হয়ে বলিভিয়া খেই হারিয়ে ফেলে। সেই সুযোগে ৯০ মিনিটে ফ্রি-কিক থেকে বল পেয়ে দারুণ হেডে গোল করেন রদ্রিগো বেন্তানখুর। এতে উরুগুয়ের ৫-০ গোলের জয় নিশ্চিত হয়। দুই ম্যাচে দুই জয়ে কোয়ার্টার ফাইনালে দ্বিতীয় দল হিসেবে উঠে গেল উরুগুয়ে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন